ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাসিক নির্বাচন: মনোনয়ন দাখিলে ৫ জনের বেশি নয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
গাসিক নির্বাচন: মনোনয়ন দাখিলে ৫ জনের বেশি নয়

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের সময় পাঁচ জনের বেশি নেতাকর্মী যেতে পারবে না রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে। বুধবার (২৬ এপ্রিল) এমন নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হক জানিয়েছেন, আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশনের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৭ এপ্রিল (বৃহস্পতিবার) এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র দাখিলের সময় কোন ধরনের শোডাউন করা যাবে না এবং ৫ জনের অধিক নেতাকর্মী নিয়ে দাখিল করা যাবে না।

মনোনয়নপত্র দাখিলের সময় কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তার পক্ষে জন্য কোনো বাক্তি, রাজনৈতিক দল বা প্রার্থীর পক্ষে কোনো সংস্থা বা প্রতিষ্ঠান সিটি কর্পোরেশন নির্বাচন আচরণবিধি ভঙ্গ করলে ইসি তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেবে।

এ নির্বাচনে এখন পর্যন্ত মেয়র পদে ১০ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৫ জন ও সাধারণ আসনে কাউন্সিলর পদে ৩১৬ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তফসিল অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র বাছাই ৩০ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৮ মে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।