ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নাজিরপুরে বিএনপি নেতার কাছে হেরে গেলেন আ.লীগ প্রার্থী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, মে ২৬, ২০২৩
নাজিরপুরে বিএনপি নেতার কাছে হেরে গেলেন আ.লীগ প্রার্থী 

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুর উপজেলার সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিএনপি নেতা মো. রাসেল সিকদারের কাছে আওয়ামী লীগ প্রার্থী তানভীর হাসান ডালিম পরাজিত হয়েছেন।  

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলে।

এরপর গণনা শেষে রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করে উপজেলা নির্বাচন অফিস।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে রাসেল পেয়েছেন  
৫৪৭২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা প্রতীকের মো. তানভীর হাসান ডালিম পেয়েছেন ৪৫২৪ ভোট। এছাড়া ইসলামী আন্দোলনের মো. এজাজ খান হাতাপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ৪৯১ ভোট, চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আরিফুর রহমান টুবুল পেয়েছেন ৪৯১ ভোট এবং মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মাদ
আলী সিকদার পেয়েছেন ৮৪ ভোট। মোহাম্মাদ আলী শিকদার বিজয়ী রাসেল সিকদারের চাচা।  

জানা গেছে, এ ইউনিয়নে ১৬ হাজার ৮৪৫ জন ভোটার রয়েছেন। তাদের মধ্যে ১০
হাজার ৯৭৫ জন ইভিএমে ভোট দিয়েছেন।  

নবনির্বাচিত চেয়ারম্যান মো. রাসেল সিকদার এ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মৃত মো. আনোয়ার হোসেন সিকদারের ছেলে। রাসেল সিকদার উপজেলার সদর ইউনিয়ন বিএনপির সদস্য ও উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে তিনি চেয়ারম্যান প্রার্থী হওয়ায় গত সোমবার (২২ মে) দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে দল থেকে আজীবন বহিষ্কার করা হয়। এর আগে গত ২০ মে তাকে ২৪ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর একটি নোটিশ দিয়েছিল কেন্দ্রীয় বিএনপি। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে তিনি এক কোনো জবাব না দেওয়ায় তাকে আজীবন বহিষ্কার করা হয়।

নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মিজানুর রহমান দুলাল এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৭ ফেব্রুয়ারি এ সদর ইউনয়িনের ছয় বারের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন খান বিনা প্রতিদ্বন্দ্বী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তিনি ইউপি চেয়ারম্যান হিসেবে পদত্যাগ করেন। এজন্য নির্বাচন কমিশন (ইসি) পদটি শূন্য ঘোষণা করে নতুন করে উপ-নির্বাচন দেয়।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।