ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক নির্বাচনে মধ্যরাতে থামছে প্রচারণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
সিসিক নির্বাচনে মধ্যরাতে থামছে প্রচারণা

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের ভোটগ্রহণ বুধবার (২১ জুন)। এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

গত ২ জুন প্রতীক বরাদ্দ পেয়ে ১৭ দিন প্রচার-প্রচারণা চালিয়েছেন প্রার্থীরা। আজ (সোমবার) মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে নির্বাচনের সব ধরনের প্রচার-প্রচারণা।

প্রচারণার শেষ দিনে টানা বৃষ্টির মধ্যেও চলছে জমজমাট প্রচারণা। শেষ সময়ে পাড়া-মহল্লা, ব্যবসাপ্রতিষ্ঠান, বস্তি চষে বেড়াচ্ছেন প্রার্থীরা।

সিসিক নির্বাচনে মেয়র পদে আটজন প্রার্থী থাকলেও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মাওলানা মাহমুদুল হাসান ভোট থেকে সরে দাঁড়িয়েছেন।

এ ছাড়া মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল। অন্য প্রার্থীরা ভোটের মাঠে নামে থাকলেও প্রচারণায় নেই।

নগরবাসীর ধারণা, আওয়ামী লীগ মনোনীত আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টি মনোনীত নজরুল ইসলাম বাবুলের মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে।

এদিকে, মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী পরিচ্ছন্ন, সবুজ ও স্মার্ট সিটি বিনির্মাণে ২১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। আরেক প্রার্থী নজরুল ইসলামও আধুনিক নগর গড়তে ২১ দফা ইশতেহার ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সূত্র অনুযায়ী, সিসিকে মেয়র পদে আটজন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭৩ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোট ১৯০টি কেন্দ্রে এক হাজার ৩৬৪টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ছাড়া নির্বাচনী মাঠে ৪২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাতজন বিচারক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। নিরাপত্তায় পুলিশের পাশাপাশি পাঁচ প্লাটুন বিজিবি চাওয়া হয়েছে।

সোমবার সন্ধ্যা ৭টায় মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামানের পক্ষে নগরের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে শেষ নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হবে। সভায় নির্দিষ্ট সময়ে উপস্থিত থাকতে দলীয় নেতাকর্মী ও নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এবং সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খাঁন।

জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুলের নির্বাচনী শেষ জনসভা রাত ৮টায় নগরের কোর্ট পয়েন্টে আয়োজন করা হয়েছে। এতে সবার উপস্থিতি কামনা করেছেন সিলেট মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুস শহীদ লস্কর।  

আর প্রচারণার শেষ দিনে কাউন্সিলর প্রার্থীরা মাঠ গরম করে রেখেছেন মাইকিং করে। প্রার্থীদের সবাই ঘরে ঘরে গিয়ে ভোটারদের মন জয়ের শেষ চেষ্টা করছেন।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এনইউ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।