ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক নির্বাচন

নগরবাসীকে নির্বিঘ্নে ভোট দেওয়ার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুন ২০, ২০২৩
নগরবাসীকে নির্বিঘ্নে ভোট দেওয়ার আহ্বান

সিলেট: নগরবাসীকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন সিলেটের পুলিশ কমিশনার মো. ইলিয়াস শরীফ।

নির্বাচন উপলক্ষে নগরবাসীকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে আমরা নগরবাসীকে একটি শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেবো বলে আশ্বস্ত করতে চাই।

আপনারা নির্বিঘ্নে কেন্দ্রে ভোট দিতে আসুন।

মঙ্গলবার (২০ জুন) সকাল ১০টার দিকে সিলেট মেট্রোপলিটন পুলিশ লাইন্সের সম্মেলন কক্ষে সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সংক্রান্ত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, নির্বাচনে নাগরিক নিরাপত্তা ও সুশৃঙ্খল ভোটের লক্ষ্যে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন থাকছে। বাইরের সন্ত্রাসী বা বহিরাগতদের প্রবেশ ঠেকাতে নিরাপত্তা চৌকি থাকবে।

পুলিশ কমিশনার বলেন, ভোটের সার্বিক পরিবেশ বজায় রাখতে সিলেট মেট্রোপলিটনের (এসএমপি) পর্যাপ্ত সংখ্যক পুলিশ নির্বাচনী মাঠে মোতায়েন থাকবে। এছাড়া আমরা সাদা পোশাকে পুলিশ মোতায়েন করেছি। আমাদের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স এপিবিএনের সমন্বয়ে থাকবে। সেইসঙ্গে বিজিবি ও র‍্যাব স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

এছাড়াও প্রয়োজনীয় সংখ্যক বিচারিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী পরিবেশ সুন্দর রাখতে সহযোগিতা করবেন।  

তিনি জানান, সিসিক নির্বাচনের ১৯০টি কেন্দ্রের মধ্যে ১৩২টি গুরুত্বপূর্ণ হিসেবে ধরা হয়েছে। সাধারণ কেন্দ্রগুলোর প্রতিটিতে একজন এসআই, একজন এএসআই ও চারজন করে কনস্টেবল থাকবেন। এছাড়া গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে একজন এসআই, একজন এএসআই ও পাঁচজন করে কনস্টেবল দেওয়া হচ্ছে।

পাশাপাশি প্রতিটি কেন্দ্রে একজন করে পিসি, এপিসির নেতৃত্বে সাতজন পুরুষ ও পাঁচজন নারী আনসার ভিডিপির সদস্য মোতায়েন থাকবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মো. জুবায়েদুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মু. মাসুদ রানা, উপ-কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমদ, উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, উপ-কমিশনার (দক্ষিণ) মো. সোহেল রেজা, উপ-কমিশনার (সিটিএসবি) ইমাম মোহাম্মদ শাদিদ ও অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) সুদীপ দেব।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এনইউ/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।