ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আ.লীগের সঙ্গে সমীকরণ প্রশ্নে যা বললেন কাদের সিদ্দিকী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, জুন ২১, ২০২৩
আ.লীগের সঙ্গে সমীকরণ প্রশ্নে যা বললেন কাদের সিদ্দিকী

টাঙ্গাইল: কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, আমি একজন স্বাধীনতা যোদ্ধা। আমি সব সময় স্বাধীনতার পক্ষে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকব।

আমি নির্বাচন কমিশনকে বলেছিলাম, টাঙ্গাইলের বাসাইল পৌরসভার নির্বাচন যদি সুন্দর হয়, গ্রহণযোগ্য হয়, তাহলে আমরা সব কয়টি নির্বাচনে অংশ গ্রহণ করব। প্রধানমন্ত্রীও আমাকে বলেছিলেন যে, তিনি নিরপেক্ষ স্বচ্ছ নির্বাচন চান।  

বুধবার (২১ জুন) সন্ধ্যায় বাসাইল উপজেলা সদরে আওয়ামী লীগের সঙ্গে তার কোনো সমীকরণ হচ্ছে কিনা প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এদিন কাদের সিদ্দিকীর নিজ নির্বাচনী এলাকা টাঙ্গাইলের বাসাইল পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

ফল ঘোষণার পর নির্বাচন নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন কাদের সিদ্দিকী।  

তিনি বলেন, বাসাইলের এ নির্বাচনে স্বতস্ফুর্তভাবে সবাই ভোট দিতে পেরেছেন। দুর্দান্ত প্রতিযোগিতা হয়েছে। আমি এতে খুশি। নির্বাচন কমিশনে আমরা গিয়েছিলাম গত ১৬ তারিখ। তারা কথা দিয়েছিলেন সরকারের কোনো প্রভাব নির্বাচনে পড়বে না। আমার কাছে তাদের সে ওয়াদা ভাল লেগেছিল। প্রধানমন্ত্রী আমাকে বলেছিলেন যে, তিনি নিরপেক্ষ স্বচ্ছ নির্বাচন চান। আমাদের প্রার্থী রাহাত হাসান টিপু জয়ী হয়েছেন। যারা তাকে ভোট দিয়েছেন তিনি তাদেরও মেয়র হবে। যারা ভোট দেয়নি তাদেরও মেয়রের দায়িত্ব পালন করবে। আমরা আশা করব বাসাইল শত বছরের পুরোনো উপজেলা-থানা। এটা একটা ঐতিহ্য স্থাপন করবে, একটি ইতিহাস স্থাপন করবে আগামী দিনের নির্বাচনে।

তিনি বলেন, আমি বাসাইলবাসীকে অভিনন্দন জানাই। তারা যে যেখানেই ভোট দিয়ে থাকেন তারা বিজয়ী প্রার্থীকেই ভোট দিয়েছেন। বিজয়ীপ্রার্থী তাদের জন্য সব সময় কাজ করবে। আর যদি কাজ না করে আমরা এ ব্যাপারে জবাবদিহি করাব।

এ সময় কাদের সিদ্দিকীর সাথে কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীকসহ দলের জেলা ও উপজেলার শাখার নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাসাইল পৌরসভা নির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত প্রার্থী রাহাত হাসান চার হাজার ৭৪২ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আব্দুর রহিম আহমেদ পেয়েছেন চার হাজার ৬২১ ভোট। উপজেলা বিএনপির বহিষ্কৃত সভাপতি এনামুল করিম ওরফে অটল পেয়েছেন চার হাজার ৩৫৪ ভোট।

সকাল ৮ টা থেকে বিকেল চার টা পর্যন্ত ১০ টি কেন্দ্রে ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হয়। মোট ১৮ হাজার ৪৩৭ ভোটারের মধ্যে ১৩ হাজার ৭১৭ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। যা মোট ভোটের ৭৫ শতাংশ। এবারের নির্বাচনে মেয়র পদে তিনজন, নয় টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও তিনটি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দিতা করেন।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।