ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সুষ্ঠু নির্বাচন সরকারের সহায়তার ওপর নির্ভর করবে: সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
সুষ্ঠু নির্বাচন সরকারের সহায়তার ওপর নির্ভর করবে: সিইসি বৈঠকে সিইসি কাজী হাবিবুল আউয়ালসহ অন্যরা।

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, জাতীয় নির্বাচন যেন অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ, অংশগ্রহণমূলক হয়, সেজন্য আমাদের প্রয়াসের কোনো ধরনের ঘাটতি থাকবে না। আমাদের সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারের সহায়তার ওপর নির্ভর করতে হবে।

শনিবার (০৭ অক্টোবর) নির্বাচন ভবনে সংসদ নির্বাচন নিয়ে মাঠপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত বৈঠকে সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, ‌সরকারের জনপ্রশাসন, পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী তাদের সঙ্গে সমন্বয় কীভাবে সুদৃঢ় এবং সহজ হবে সেটা বের করতে হবে। এতে নির্বাচনের যে উদ্দেশ্য অর্থাৎ অবাধে ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচনের ফলাফল উঠে আসবে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা বারবার বলেছি যে নির্বাচন অবাধ, নিরপেক্ষ শান্তিপূর্ণ এবং অংশগ্রহণমূলক, অংশগ্রহণমূলক বলতে আমরা জানি যে ভোটারা ব্যাপক সংখ্যায় আসবে এ ধরনের বিষয়ে আপনাদের যে দায়িত্ব সেটা যেন প্রতিপালিত হয়। সে বিষয়ে আমাদের দিক থেকে দৃঢ় নির্দেশনা থাকবে।

তিনি বলেন, আমরা বারবার জানিয়েছি যে আগামী সাধারণ নির্বাচন অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ, অংশগ্রহণমূলক এবং উৎসবমুখর হয়, সেজন্য আমাদের প্রয়াসের কোনো ধরনের ঘাটতি থাকবে না। আমাদের আন্তরিকতায় বিন্দু মাত্র ঘাটতি থাকবে না।

বৈঠকে অন্য নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।