ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বুধবার কেসিসি মেয়রের চেয়ারে বসবেন আব্দুল খালেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
বুধবার কেসিসি মেয়রের চেয়ারে বসবেন আব্দুল খালেক তালকুদার আব্দুল খালেক

খুলনা: নির্বাচিত হওয়ার চার মাস পর বুধবার (১১ অক্টোবর) খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়রের চেয়া‌রে বসতে যাচ্ছেন তালকুদার আব্দুল খালেক।

মঙ্গলবার (১০ অক্টোবর) কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কর তাজুল ইসলাম বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।



তিনি জানান, ওইদিন সকাল ১১টায় নগর ভবনের বসতে আলতাফ মিলনায়তনে তৃতীয়বারের মতো দায়িত্ব নেবেন মেয়র।

কেসিসি সূত্রে জানা গেছে, পুনঃনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক ও ৪১ কাউন্সিলর ওইদিন দায়িত্ব নেবেন। আজ শেষ হচ্ছে বর্তমান পরিষদের মেয়াদ। খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক ১২ জুন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে প্রায় এক লাখ ভোট বেশি পেয়ে কেসিসির মেয়র নির্বাচিত হন। এরপর ৩ জুলাই তিনি প্রধানমন্ত্রীর কাছে শপথ নেন।

তবে আইনি কারণে প্রায় চার মাস পর দায়িত্ব নিচ্ছেন। ১১ অক্টোবর সাধারণ সভা আহ্বান করা হয়েছে। সভায় খুলনা ও বাগেরহাটের সব সংসদ সদস্য, রাজনৈতিক নেতা, খুলনা বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

অন্যবার বর্ণাঢ্য আয়োজনে মেয়র ও কাউন্সিলরা দায়িত্ব নিলেও এবার অনাড়ম্বর  অনুষ্ঠানের মধ্য দিয়ে তারা দায়িত্ব নেবেন। অন্যবার অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় বিভিন্ন সিটি করপোরেশনের মেয়রদের। কিন্তু এবার আমন্ত্রণ জানানো হয়নি।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।