ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনী ব্যবস্থাপনা অ্যাপ উদ্বোধন রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
নির্বাচনী ব্যবস্থাপনা অ্যাপ উদ্বোধন রোববার

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন ব্যবস্থাপনা অ্যাপ ও অনলাইনে মনোনয়নপত্র জমাদানের সিস্টেমের উদ্বোধন করবে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সচিব মো. জাহাংগীর আলম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আগামী রোববার (১২ নভেম্বর) বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক প্রযুক্তির মাধ্যমে নির্বাচন সংক্রান্ত তথ্য জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের মনোনয়নপত্র অনলাইনে দাখিল Online Nomination Submission System (ONSS) ও ‘Smart Election Management BD’ মোবাইল অ্যাপসের উদ্বোধন করা হবে।

নির্বাচন ভবনের অডিটরিয়ামে বেলা ১১টায় অনুষ্ঠেয় উদ্বোধনী কার্যক্রমে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ ছাড়া নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো: আহসান হাবিব খান (অব.), নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনার মো. আলমগীর ও নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান থাকবেন বিশেষ অতিথি হিসেবে।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলে বাধা দেওয়া, প্রভাবশালীদের প্রভাব রোধে অনলাইনে মনোনয়নপত্র দাখিলের ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। আর নির্বাচনী অ্যাপে সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র, ভোটার নম্বর, ফলাফল ইত্যাদি প্রার্থীরা ঘরে বসেই পেয়ে যাবেন।  

প্রায় ২০ কোটি টাকা ব্যয় নির্মিত ওই সিস্টেম আগামী ১০ বছরের জন্য তৈরি করেছে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।