ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঝিনাইদহে সাতজনের মনোনয়নপত্র বাতিল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
ঝিনাইদহে সাতজনের মনোনয়নপত্র বাতিল 

ঝিনাইদহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ জেলার চারটি আসনে সর্বমোট ৩৪ জন মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে সাতজনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটানিং কর্মকর্তা।

 

ঝিনাইদহ জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে বাছাই শেষে সাতজনের মনোনয়নপত্র বাতিল করা হয়।  

সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসক (ডিসি) এস এম রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

মনোনয়নতপত্র বাতিল হয়েছে যাদের তারা হলেন- হলফ নামা অসম্পূর্ণ থাকায় ঝিনাইদহ-১ আসনের বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের আবু বকর, ১ শতাংশ ভোটারের মধ্যে সিলেক্টেড ভোটারের তদন্তে অসত্য তথ্য প্রমাণিত হওয়ায় স্বতন্ত্র প্রার্থী শিহাবুজ্জামান, ঝিনাইদহ-২ আসনে দাখিলকৃত রিটার্নের প্রত্যয়িত অনুলিপি না থাকায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের শরীফ মোহাম্মদ বদরুল হায়দার, ঋণখেলাপি হওয়ায় বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী নজরুল ইসলাম, ঝিনাইদহ-৩ আসনে ১ শতাংশ ভোটারের মধ্যে সিলেক্টেড ভোটারের তদন্তে অসত্য তথ্য প্রমাণিত হওয়ায় স্বতন্ত্র প্রার্থী টিএম আজিবর রহমান ও নাজিম উদ্দিন এবং ঝিনাইদহ-৪ আসনে জাকের পার্টির প্রার্থী ইছাহাক আলী বিশ্বাস ঋণখেলাপি হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ৩৪ জনের বাকি ২৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।