ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন ও ইসি

স্বতন্ত্র প্রার্থীর উঠান বৈঠকে কৌশলে বাধা দেওয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
স্বতন্ত্র প্রার্থীর উঠান বৈঠকে কৌশলে বাধা দেওয়ার অভিযোগ

বরিশাল: বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সালাহউদ্দিন রিপন অভিযোগ করেছেন সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নে তার সমর্থনে উঠান বৈঠকে বাধা দেওয়ার হচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে ইউপির লোহার পোল এলাকায় ওই বৈঠক আয়োজন করা হয়।

সেখানে আওয়ামী লীগের নেতাকর্মীরা পিকনিকের আয়োজন করায় শায়েস্তাবাদ বাজারে বৈঠক করা হয়েছে।

ওই বৈঠকে ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা সালাউদ্দিন রিপন অভিযোগ করেন, আমি উঠান বৈঠক করার জন্য প্রশাসনের কাছে অনুমতি নিয়েছি। কিন্তু সেখানে ইউনিয়নের মধ্য চর আইচা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের কথা উল্লেখ করিনি। এ সুযোগ নিয়ে সেখানে পিকনিকের আয়োজন করেছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। তাই সভাস্থান পরিবর্তন করেছি।

সালাউদ্দিন রিপন বলেন, আমি সহাবস্থানে বিশ্বাসী। সব সময় সকলের মঙ্গল কামনা করি। নৌকা প্রতীকের প্রার্থী কর্নেল অব. জাহিদ ফারুক শামীমের স্ত্রী রুহের মাগফেরাত কামনা করছি।  

রিপন বলেন, তিনি অভিযোগ করেন, বাধা-বিপত্তি না এলে আরো লোক আসতো। তবুও অনেক লোক এসেছেন। রিপন বলেন, যারা আসতে পারেনি, তারাসহ সকলের কাছে ট্রাক প্রতীকে ভোট প্রার্থনা করছি।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া রিপন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সকলের জন্য নির্বাচন উন্মুক্ত করে দিয়েছেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন জানিয়ে রিপন বলেন, আমি তার সঙ্গে দেখা করেছি। কথা হয়েছে। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন একজনকে প্রার্থী করেছি। আমি চাই নির্বাচন প্রতিযোগিতামূলক হোক।

প্রধানমন্ত্রীর বরাতে রিপন বলেন, অনেকে নির্বাচনে আসে না। তুমি নির্বাচনে আসো। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। আমি চাই যোগ্য ও জনপ্রিয় ব্যক্তি নির্বাচিত হয়ে আসুক। আমি সেই নিশ্চয়তা দিচ্ছি।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর উদ্দেশ্যে রিপন বলেন, আশা করি প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করবেন।

অভিযোগ অস্বীকার করে সদর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও পিকনিকের অন্যতম আয়োজক মো. আশিক মাহমুদ হিমু বলেন, আওয়ামী লীগের আয়োজনে নয়। এটা এলাকাবাসীর পিকনিক। অনেক দিন আগে এর আয়োজন করা হয়েছে। এখানে এলাকার দলমত নির্বিশেষে সবাই অংশগ্রহণ করবে। প্রাথমিক শিক্ষা অফিস থেকে অনুমতি নিয়ে পিকনিক করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।