ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপুরে আচরণবিধি লঙ্ঘন, নৌকা-ট্রাকের ৩ প্রতিনিধির জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
লক্ষ্মীপুরে আচরণবিধি লঙ্ঘন, নৌকা-ট্রাকের ৩ প্রতিনিধির জরিমানা 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ), লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) ও লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে আচরণবিধি লঙ্ঘন করায় নৌকার প্রার্থীর প্রতিনিধি ও ট্রাক প্রতীকের এক স্বতন্ত্র প্রার্থীর প্রতিনিধিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

শুক্রবার (২২ ডিসেম্বর) পৃথক তিনটি আসনের তিনজনকে পাঁচ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এদিন সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার লক্ষ্মীপুর-৩ আসনের সদর উপজেলার ভবানীগঞ্জ ও দত্তপাড়া ইউনিয়নে নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এসময় ভবানীগঞ্জ ইউনিয়নের বিভিন্ন স্থাপনার দেয়ালে, গাছের গুঁড়িতে, যাত্রী ছাউনিতে, বৈদ্যুতিক খুঁটিতে আঠা দিয়ে পোস্টার লাগিয়ে প্রচারণা চালানোর অপরাধে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এম এ সাত্তারের প্রতিনিধিকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

এদিকে লক্ষ্মীপুর-২ আসনের সদর উপজেলার টুমচর, শাকচর ও চর রমনী মোহন ইউনিয়নে নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে অভিযান চালানো হয়। এসময় ইউনিয়নের বিভিন্ন স্থাপনার দেয়ালে লাগানো পোস্টার, ব্যানার অপসারণ করা হয়। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় নৌকা প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নের প্রতিনিধিকে সংশ্লিষ্ট বিধি মোতাবেক পাঁচ হাজার টাকা জরিমানা করে তখনই আদায় করা হয়।  

অন্যদিকে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের লামচর ইউনিয়নের পানপাড়ায় মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রা বের করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নৌকা প্রতীকের প্রার্থী ডা. আনোয়ার হোসেন খানের প্রতিনিধিকে সংশ্লিষ্ট বিধি মোতাবেক পাঁচ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায় করা হয়।  

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ