ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রূপগঞ্জে নৌকার পক্ষে নারীদের দিয়ে কারচুপির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
রূপগঞ্জে নৌকার পক্ষে নারীদের দিয়ে কারচুপির অভিযোগ

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের রূপগঞ্জের অধিকাংশ কেন্দ্রে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারদের লম্বা লাইন দেখা গেছে। নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে এসব নারী ভোটারকে দিয়ে কারচুপির অভিযোগ উঠেছে।

 

এছাড়া কৃত্রিম উপায়ে ভোটগ্রহণ ধীরগতির করার চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ মিলেছে। এতে ভোটগ্রহণের গতি অনেকটাই ধীর হয়ে পড়েছে। অনেক কেন্দ্রে লাইনের সামনের দিকে থাকা ভোটারদের ভোটগ্রহণ শেষ হতে ঘণ্টাখানেক সময় লেগে যাচ্ছে। নারী ভোটারদের দিয়ে নৌকার ব্যালটে সিল মারিয়ে নেওয়ার অভিযোগও উঠেছে।

রোববার (৭ জানুয়ারি) রূপগঞ্জের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, অনেক কেন্দ্রে নারী ভোটারদের লাইনের শেষভাগ কেন্দ্রের বাইরে চলে গেছে।  

এদিকে নারী ভোটারদের দিয়ে মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নৌকার ব্যালটে সিল মারিয়ে নেওয়ার অভিযোগও উঠেছে। কাঞ্চন ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নারীদের ১নং বুথে দুইজন নারী ভোটারকে একসঙ্গে সিল মারতে দেখা গেছে। এই বুথে নৌকার এজেন্ট ছাড়া আর কোনো প্রার্থীর এজেন্ট ছিলেন না।  

রূপগঞ্জের চনপাড়ায় আল আমীন মডেল একাডেমি কেন্দ্রে পুরুষ ভোটারের দেখা মেলেনি। কিন্তু সে তুলনায় নারী ভোটারের উপস্থিতি ছিল বেশি। যদিও নারীদের লাইনে ভোট দেওয়ার ক্ষেত্রে ধীরগতি লক্ষ্য করা গেছে।  

এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. মাসুদ রানা বলেছেন, কেন্দ্রটিতে সোনালী আঁশ মার্কার এজেন্ট ছাড়া বাকি সব প্রার্থীর কম-বেশি এজেন্ট আছেন। দুপুর ১২টা পর্যন্ত এই কেন্দ্রে এক হাজার ৩১৬টি ভোট পড়েছে। এর মধ্যে নারীদের ভোট পড়েছে ৭০১টি এবং পুরুষদের ভোট পড়েছে ৬১৫টি। এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৩৮৯ জন।  

যদিও এই কেন্দ্রে নারী ভোটার ছাড়া তেমন একটা পুরুষ ভোটার দেখা যায়নি। তারপরও এত বেশি সংখ্যক পুরুষের ভোট পড়াকে অস্বাভাবিক মনে করছেন অন্য প্রার্থীর এজেন্টরা।  

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
ইএসএস/এনবি/এইচএমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।