ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন: বিজয়নগরে চেয়ারম্যান প্রার্থী আল জাবেরকে শোকজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, মে ১০, ২০২৪
আচরণবিধি লঙ্ঘন: বিজয়নগরে চেয়ারম্যান প্রার্থী আল জাবেরকে শোকজ মো. আল জাবের

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. আল জাবেরকে নির্বাচনি বিধি ভঙ্গের অভিযোগে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত ওই কারণ দর্শানোর নোটিশে আগামী ১২ মে সকাল সাড়ে ৯টার মধ্যে স্বাক্ষরকারীর কার্যালয়ে গিয়ে কেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না-মর্মে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

জানা যায়, মো. আল জাবের বিজয়নগর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি, বর্তমানে চেয়রাম্যান পদে প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনি বিধি ভঙ্গ করে তিনি (১০ মে) শুক্রবার বিকেল ৪টায় জনসমাবেশ, মিছিল এবং শোডাউন করেন। তাকে উপজেলা নির্বাহী অফিসার, নির্বাচন অফিসার এবং ওসি ফোনকলে প্রচার কাজ না করার জন্য বলেন। পরে সমাবেশস্থলে পুলিশ উপস্থিত হয়ে প্রচার কাজ বন্ধ করতে বললেও তাৎক্ষণিকভাবে প্রচার কাজ বন্ধ করেননি, যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) ২০২৬ এর বিধি ৫ এর পরিপন্থী। এরই প্রেক্ষিতে তাকে কারণ দর্শাতে বলা হয়।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মে ১০, ২০২৪
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।