ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কালকিনি পৌরসভার নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
কালকিনি পৌরসভার নির্বাচন স্থগিত

মাদারীপুর: মাদারীপুর জেলার কালকিনি পৌরসভা নির্বাচন স্থাগিত করেছে নির্বাচন কমিশন।  

বৃহস্পবিার (১১ ফেব্রুয়ারি) রাতে মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও কালকিনি পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

 

তিনি জানান, আগামী ১৪ ফেব্রুয়ারি মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচন কমিশন থেকে এই নির্বাচন স্থগিত রাখার আদেশ দেন। পরবর্তী নির্দেশ না দেওয়া এই নির্বাচন স্থগিত থাকবে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ১৪ ফেব্রুয়ারি কালকিনি পৌরসভা নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছিল। এই নির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এস.এম হানিফ, বিএনপির মনোনীত প্রার্থী কামাল হোসেন, ইসলামি আন্দোলনের লুৎফার রহমান, স্বতন্ত্র মেয়র প্রার্থী সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সবুজ, স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল রানা মিঠু।

কালকিনি পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৪০০। নারী ভোটার সংখ্যা ১৬ হাজার ৭০০ জন ও পুরুষ ভোটার ১৭ হাজার ৩০০ জন। চতুর্থ ধাপে কালকিনি পৌরসভার এই নির্বাচন ইভিএমের মাধ্যমে হওয়ার প্রস্তুতি ছিলো।  

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও কালকিনি পৌরসভা নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মনিরুজ্জামান জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচন কমিশন থেকে নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখা-১ এর (সিনিয়র সহকারী সচিব) মোহাম্মদ খোরশেদ আলম স্বাক্ষরিত একটি চিঠি ই-মেইলে এসেছে। সেখানে উল্লেখ করা হয়েছে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কালকিনি পৌরসভা নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে, কি কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে তার কারণ চিঠিতে উল্লেখ করা হয়নি।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।