ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

৬ষ্ঠ ধাপের ইউপি: ইভিএমে মক ভোট ২৯ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
৬ষ্ঠ ধাপের ইউপি: ইভিএমে মক ভোট ২৯ জানুয়ারি

ঢাকা: আসন্ন ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটারদের ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটদান পদ্ধতি ২৯ জানুয়ারি শেখাবে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে প্রতিটি কেন্দ্রেই মক ভোট (অনুশীলনমূলক ভোট) নেওয়া হবে।



ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, মক ভোটের জন্য রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

নির্দেশনায় বলা হয়ে, ষষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনে ভোট নেওয়ার আগে মক ভোটিং সম্পন্ন করতে হবে। প্রতিটি ভোট কেন্দ্রে ২৯ জানুয়ারি ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মক ভোটিং অনুষ্ঠিত হবে। ওই মক ভোটিং অনুষ্ঠানে সব প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার উপস্থিত থেকে মক ভোটিং সম্পন্ন করবেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ১ হাজার ১৫৯ জন, সাধারণ সদস্য পদে ৭ হাজার ৪৯৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২ হাজার ৪৫৩ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। ষষ্ঠ ধাপে চেয়ারম্যান পদে ১২ জন, সাধারণ সদস্য পদে ১শ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩১ জন; এই মোট ১৪৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa