ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাঁচ পৌর, ১৫ ইউপির সাধারণ নির্বাচন বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
পাঁচ পৌর, ১৫ ইউপির সাধারণ নির্বাচন বুধবার

ঢাকা: দেশের চারটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচনসহ বিভিন্ন স্থানীয় সরকারের অর্ধশতাধিক পদে বুধবার (২৭ জুলাই) ভোট নেবে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে দু’টি নির্বাচন ব্যালট পেপারে অনুষ্ঠিত হবে।

অন্যগুলোতে ভোট নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।
 
ইসি নির্বাচন পরিচালনা শাখা জানিয়েছে, বুধবার পাঁচটি পৌরসভা সাধারণ নির্বাচন, তিনটি পৌরসভার তিনটি পদে উপ-নির্বাচন, ১৫টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, ৩৫টি ইউনিয়ন পরিষদের ৩৬টি পদে উপ-নির্বাচন, ১৪টি ইউনিয়ন পরিষদের ১৬টি পদে পুনর্নির্বাচন ও দু’টি উপজেলার দু’টি ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
 
যে চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে, সেগুলো হলো- জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল, ঢাকার দোহার ও জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভা।
 
যে ১৫টি ইউপিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে, সেগুলো হলো-ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের হোসেনগাঁও, বাচোঁর ও নন্দুয়ার; পাবনার সাঁথিয়ার করমজা; টাঙ্গাইল সদরের ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া; ফরিদপুরের মধুখালির ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া; ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের কাইতলা (উত্তর); চাঁদপুরের মতলব দক্ষিণের খাদেরগাঁও এবং লক্ষ্মীপুরের রামগতির বড়খেরী ও চর আব্দুল্যাহ।
 
ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, নির্বাচন উপলক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনি এলাকায় অবস্থান নিয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্বাচনে আট শতাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
ইইউডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।