ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

স্বামী আ.লীগ প্রার্থী, স্ত্রী স্বতন্ত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
স্বামী আ.লীগ প্রার্থী, স্ত্রী স্বতন্ত্র মোজ্জাম্মেল হায়দার ভূঁইয়া মাসুম ও তার স্ত্রী শাহেলা শারমিন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হয়েছেন মোজ্জাম্মেল হায়দার ভূঁইয়া মাসুম আর স্বতন্ত্র হিসেবে প্রার্থী হয়েছেন তার স্ত্রী শাহেলা শারমিন। এ নির্বাচনে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন।

ভোটকেন্দ্রে এজেন্ট সংখ্যা বাড়াতেই নির্বাচনে স্বামী-স্ত্রী উভয়ই প্রার্থী হয়েছেন বলে মনে করছেন অনেকেই।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ২ নভেম্বর পর্যন্ত মেয়র পদে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ৪ নভেম্বর (বৃহস্পতিবার) যাচাই-বাছাই শেষে সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার নাজিম উদ্দিন।

মাসুম ও তার স্ত্রী শারমিন ছাড়াও বাকি চারজন হলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মো. জহির উদ্দিন, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের মোহাম্মদ আবদুর রহিম, স্বতন্ত্র প্রার্থী একেএম বদরুল আলম মাহমুদ ও মো. জাকিরুল আল মামুন।

এদের মধ্যে বদরুল আলম ও মামুন স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিলেও তারা মূলত আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। বদরুল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন এবং মামুন সাবেক ছাত্রলীগ নেতা।

লক্ষ্মীপুর পৌরসভার বর্তমান মেয়র জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের। তিনিও দলীয় মনোনয়ন পেতে জোর তদবির চালিয়েছেন। শেষে ব্যর্থ হয়ে মোজাম্মেল হায়দার মাসুমের বিরুদ্ধে কেন্দ্রে লিখিত অভিযোগ করেছেন তিনি। মনোনয়ন বোর্ডে মাসুম ভূঁইয়ার দাখিলকৃত সিভিতে দুটি মিথ্যা তথ্য উপস্থাপনের অভিযোগ তুলে ব্যবস্থা নেওয়ার আবেদন করেন মেয়র তাহের।

এদিকে নির্বাচনে ১৫টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৯০ জন এবং পাঁচটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২০ জন মনোনয়নপত্র দাখিল করলেও যাচাই-বাছাইয়ে বিভিন্ন ত্রুটি থাকায় সাধারণ কাউন্সিলর পদে ১৩ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয় বলে জানান সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন কুমার ভৌমিক।

তিনি জানান, আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুর পৌরসভার নির্বাচন ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। আগামী ১১ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ১২ নভেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।