ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শাহরুখের মায়ের ভূমিকায় আমির খানের বড় বোন!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
শাহরুখের মায়ের ভূমিকায় আমির খানের বড় বোন!

‘পাঠান’ জ্বরে কাঁপছে গোটা ভারত। প্রথম দিন বিশ্বজুড়ে প্রায় ১০০ কোটি রুপি আয় করে ফেলেছে সিনেমাটি।

শুধু ভারতেই প্রায় ৫৫ কোটি টাকা আয় করেছে পাঠান। হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম দিন সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে পাঠান।

অনেকের মতে, শাহরুখ ও সালমান - এ দুই খান একসঙ্গে স্ক্রিন শেয়ার করার বিষয়টি প্রভাব ফেলেছে সিনেপ্রেমীদের মাঝে।  

সেই প্রশ্নে প্রসঙ্গ উঠল বলিউডের আরেক খান আমিরকে নিয়ে। আজ অবধি শাহরুখের সঙ্গে এক সিনেমায় দেখা যায়নি মি. পারফেক্টশনিস্টকে। এ নিয়ে ভক্তদের হতাশাও রয়েছে বিস্তর।

এরপরও ‘পাঠান’ সিনেমায় কোনো না কোনোভাবে আমির খানের নাম এসেই যাচ্ছে। কারণ, এ সিনেমায় আমিরকে না পাওয়া গেলেও তার বোনকে পেয়েছেন সিনেপ্রেমীরা।

হ্যা, আমিরের বোন নিখাত খান অভিনয় করেছেন ‘পাঠান’-এ। তাও আবার শাহরুখের পালিত মায়ের ভূমিকায়।  ৬০ বছর বয়সী এই অভিনেত্রীকে ‘পাঠান’ ছবিতে একজন আফগানি নারীর চরিত্রে দেখা গেছে। স্ক্রিনে দেখা যায়, শাহরুখ একটি গ্রাম পুনুরুদ্ধার করার পর নিখাত তাকে দোয়া করছেন।

অভিনেত্রী নিখাত খান বলিউডের প্রযোজকও, তিনি আমির খানের বড় বোন। অভিনেত্রী হিসেবে ‘মিশন মঙ্গল’, ‘সান্ড কী আঁখ’, ‘তানাজি: দ্য আনসাং ওরিয়র’ সিনেমায় অভিনয় করেছেন নিখাত।  

তার প্রযোজনায় নির্মিত হয়েছে বলিউডের অন্যতম সেরা দুই সিনেমা ‘হাম হ্যায় রাহি পেয়ার কে’ও‘লাগান’। এছাড়া ‘তুম মেরে হো’ও ‘দুলহা বিকতা হ্যায়’ নামে সিনেমা দুটির প্রযোজকও তিনি।  বেশ কিছু ওয়েব সিরিজেও দেখা গিয়েছে তাকে। তার অভিনীত ওয়েব সিরিজগুলো হলো, দ্য হিম্মত স্টোরি, গিলটি মাইন্ডস এবং হুশ হুশ

গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে যশরাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’।  এদিন ভারতসহ প্রায় ১০০টি দেশে মুক্তি পায় সিনেমাটি।  

প্রথম দিন থেকেই ব্যাপক সাড়া ফেলায় সপ্তাহ শেষে পাঠানের আয় শুধু ভারতেই ২০০ কোটি ছুঁয়ে যেতে পারে বলে আশা করছেন বলিউড সিনেমা বিশ্লেষকেরা।  

পাঠানে শাহরুখের বিপরীতে আছেন দীপিকা পাড়ুকোন। দুর্দান্ত ভিলেন চরিত্রে দেখা গেছে জন আব্রাহামকে। এ তিন তারকা ছাড়াও আরও আছেন ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম রোড়ে, মনিশ ওয়াদওয়া প্রমুখ।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।