ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘বিদেশি সিনেমা মুক্তিতে আপত্তি নেই শিল্পী সমিতির’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
‘বিদেশি সিনেমা মুক্তিতে আপত্তি নেই শিল্পী সমিতির’

ঢাকা: বলিউডের কিং খান শাহরুখ খান অভিনীত সিনেমা ‘পাঠান’ ঝড় বইছে বিশ্ব জুড়ে। এই সিনেমাটি বাংলাদেশে সাফটা চুক্তির আওতায় মুক্তি দিতে আবেদন করেছে বাংলাদেশের এক প্রযোজনা প্রতিষ্ঠান।

এ নিয়ে তথ্য মন্ত্রনালয়ে সভা হয়েছে এবং তথ্য মন্ত্রণালয় বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠিও দিয়েছে।

তবে বাংলাদেশে সিনেমাটি মুক্তি নিয়ে পরিচালক, প্রযোজক, শিল্পী ও সাধারণ মানুষদের মাঝে উন্মাদনা ও শঙ্কার শেষ নেই। কেউ বলছেন ‘পাঠান’ মুক্তির পক্ষে আবার কেউ কেউ বিপক্ষে অবস্থান নিয়ে নানান যুক্তি হাতড়াচ্ছেন।

এমন অবস্থায় জানা গেলো ‘পাঠান’ সিনেমাটি বাংলাদেশে মুক্তিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কোনো আপত্তি নেই। ‘পাঠান’ নয় বিদেশি ভাষার যেকোনো সিনেমা বাংলাদেশে মুক্তিতে শিল্পী সমিতির কোনো আপত্তি নেই। এমনটিই জানালেন চিত্রনায়ক রিয়াজ আহমেদ।

শনিবার (২৮ জানুয়ারি) এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির অফিসে আনুষ্ঠানিক এক সভায় এমন সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানান এই জনপ্রিয় চিত্রনায়ক।

এ সম্পর্কে রিয়াজ বলেন, বিদেশি ভাষার সিনেমা আসলে যদি আমাদের সিনেমা হল বাঁচে তবে সিনেমা আসুক। সেটা শুধু ‘পাঠান’ এর ক্ষেত্রেই যে বলছি তা নয়, অন্যান্য আরও সিনেমা আসুক। একটা সিনেমার দর্শক যদি মাত্র দুইজন থাকে পার্শ্ববর্তী দেশের সিনেমা এলে আমাদের জন্য যদি ভালো হয় তবে আমাদের কোনো আপত্তি নেই। পাকিস্তানে এক সময় এই চর্চা করে তাদের সিনেমার সুদিন এসেছে। এভাবে যদি আমাদের সিনেমার সুদিন আসে তাহলে কেনো আমাদের আপত্তি থাকবে।

রিয়াজ আরও বলেন, একটা ‘পাঠান’ সিনেমা দিয়ে তো আর সিনেমার সুদিন ফিরে আসবে না। আমি চাই বছরে অন্তত ১০টা বাইরের সিনেমা আসুক। হলের সংখ্যা বাড়লে হল মালিক বাঁচলে আমরা আরও সিনেমা বানাব। তবে বিদেশি সিনেমা যেন শর্ত সাপেক্ষে বাংলাদেশে মুক্তি দেওয়া হয় এই বিষয়েও মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিল্পী সমিতির সভায় উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা কিংবদন্তী চিত্রনায়ক আলমগীর, সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপুণ আক্তার, সাইমন সাদিক, রিয়াজ আহমেদসহ কমিটির অন্যান্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এনএটি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।