ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

ক্ষোভে দেশ ছাড়লেন প্রযোজক, বন্ধ বুবলী-সাইমনদের শুটিং

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মে ২, ২০২৩
ক্ষোভে দেশ ছাড়লেন প্রযোজক, বন্ধ বুবলী-সাইমনদের শুটিং

ঢাকা: পরিচালক জসিম উদ্দিন জাকির ‘মায়া- দ্য লাভ’ নামের সিনেমার শুটিং শুরু করেছিলেন ২০২২ সালের ফেব্রুয়ারিতে।  

সিনেমাটির প্রধান চারটি চরিত্রে অভিনয় করছেন শবনম বুবলী, সাইমন সাদিক, জিয়াউল রোশান ও আনিসুর রহমান মিলন।

ঢাকায় প্রথম লটের পর সিনেমাটির দ্বিতীয় লটের শুটিং হয় চট্টগ্রামে। এরপর শেষ ক্লাইমেক্স ও কিছু প্যাঁচওয়ার্কের শুটিং নিয়ে বাধে বিপত্তি। সাইমনের শিডিউল মিললেও মেলে না বুবলীর। আবার সাইমন-বুবলী রাজি হলেও রোশান থাকেন অন্য সিনেমার শুটিংয়ে। একটা পর্যায়ে সাইমন, বুবলী ও রোশানকেও একসঙ্গে পেলেন পরিচালক, কিন্তু আনিসুর রহমান মিলন সময় দিতে পারলেন না। যুক্তরাষ্ট্র থেকে আসার সুযোগই পাচ্ছেন না মিলন।

বিষয়টি নিয়ে যেমন দিশাহারা পরিচালক জসিম, তেমনটাই বিরক্ত প্রযোজক আলিনুর আশিক। ইতোমধ্যে গত মাসে অস্ট্রেলিয়ায় পাড়ি জমিয়েছেন এই প্রযোজক। এমন পরিস্থিতিতে ‘মায়া- দ্য লাভ’ নির্মাণ শেষের আশা ভেস্তে গেছে।  

এ বিষয়ে পরিচালক জসিম বলেন, আমি ভাগ্যের ওপর ছেড়ে দিয়েছি। সিনেমার ৭০ শতাংশ শুটিং শেষ। সামান্য কিছু দৃশ্য ও গান বাকি।

সিনেমাটির প্রযোজক আলিনুর আশিক বলেন, অনেক স্বপ্ন নিয়ে সিনেমাটি শুরু করেছিলাম। সব শিল্পী ও কলাকুশলীকে অগ্রিম পারিশ্রমিক দিয়েছিলাম। কারো কোনো আবদার ফেলিনি। অথচ শিডিউল দিতে সবাই গড়িমসি করেছেন। আমি মনের ক্ষোভে দেশ ছেড়েছি। পরিচালক জসিম ভাইয়ের প্রতি আমার কোনো অভিযোগ নেই। তিনি যথেষ্ট চেষ্টা করেছেন, কিন্তু পারলেন না।  

তিনি আরও বলেন, একটি কথা বলতে চাই। আমাদের দেশে এখন আর কোনো পেশাদার শিল্পী নেই। যে কারণে প্রযোজকরা একে একে মুখ ফিরিয়ে নিচ্ছেন ইন্ডাস্ট্রি থেকে। আমার ইচ্ছা ছিল, বছরে অন্তত পাঁচটি ছবি নির্মাণ করব। সেই আমি দেশ ছাড়তে বাধ্য হলাম। আমি আরেকটি সিনেমার নামও নিবন্ধন করেছিলাম। এসব অপেশাদারীর কারণে সেটিও আর নির্মাণ করব না।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মে ০২, ২০২৩
এনএটি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।