ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অস্কার কোয়ালিফাইং উৎসবে ফোনে নির্মিত দেশের চলচ্চিত্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মে ২, ২০২৩
অস্কার কোয়ালিফাইং উৎসবে ফোনে নির্মিত দেশের চলচ্চিত্র

ঢাকা: একাডেমি অ্যাওয়ার্ডস (অস্কার) কোয়ালিফাইং ফিল্ম ফেস্টিভাল ‘শর্ট শর্টস’-এ অফিসিয়াল সিলেকশন পেয়েছে বাংলাদেশি চলচ্চিত্র ‘লাইফ: লো বাজেট শর্ট ফিল্ম’। এটি নির্মাণ করেছেন হেমন্ত সাদীক।

জাপানের রাজধানী টোকিওতে আসছে ৬ থেকে ২৬ জুন অনুষ্ঠিত হবে এশিয়ার অন্যতম বৃহৎ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবটি। ১৯৯৯ সালে টোকিও গভর্নরের সহায়তায় প্রতিষ্ঠিত হয় এই উৎসবটি।  

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, উৎসবের ২৫ বছর পূর্তি উপলক্ষে এ বছর (২০২৩) বর্ণিল আয়োজনে সাজানো হচ্ছে উৎসব। বিশ্ব-চলচ্চিত্রের উল্লেখযোগ্য সংখ্যক গুরুত্বপূর্ণ নির্মাতা-প্রযোজক-পরিবেশকদের উপস্থিত থাকার কথা রয়েছে সেখানে।  

এই উৎসবের ২৫তম আসরের অফিসিয়াল সিলেকশন লাইনআপে স্থান পাওয়া একমাত্র বাংলাদেশি চলচ্চিত্র ‘লাইফ: লো বাজেট শর্ট ফিল্ম’। চলচ্চিত্রটির নির্মাতা হেমন্ত সাদীককেও আমন্ত্রণ জানানো হয়েছে উৎসবে।

রোদ্দুর চলচ্চিত্র ও ড্রিম শ্যাডো প্রযোজিত এই চলচ্চিত্রটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন শাওন কৈরী। এতে অভিনয় করেছেন আসমা আখতার লিজা, রুহুল রহমান সোহাইল, আদনান চৌধুরী, মিজান রহমান, জামান মনির, ফারহান শুভ মোস্তফা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার বিভাগের শিক্ষক তানভীর নাহিদ খান। চলচ্চিত্রটির পরিবেশক ‘সিনেমা বাংলাদেশ’।  

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মে ০২, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।