ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দুই নারীর শেকল ভাঙার ‘মেঘনা কন্যা’র প্রিমিয়ার টরন্টোতে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
দুই নারীর শেকল ভাঙার ‘মেঘনা কন্যা’র প্রিমিয়ার টরন্টোতে

‘দক্ষিণ এশীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (আইএফএফএসএ)’কে ধরা হয় দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় সিনেমা আসর হিসেবে। সেখানে এবার ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে ফুয়াদ চৌধুরী নির্মিত বাংলাদেশের সিনেমা ‘মেঘনা কন্যা’র।

কানাডার টরন্টোর এটি স্থানীয় মাল্টিপ্লেক্সে গেল ১৫ অক্টোবর সিনেমাটির প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এর মাধ্যমে বিশ্বজুড়ে সিনেমাটিকে উন্মুক্ত করার প্রক্রিয়া শুরু হলো।

নারীপাচারকে কেন্দ্র করে গ্রামে ও শহরের দুই নারীর শেকল ভাঙার গল্প নিয়ে তৈরি করা হয়েছে সিনেমাটি। নির্মাতা ফুয়াদ চৌধুরীর মতে, নারী পাচারের মতো একটি কঠিন বিষয়ের সঙ্গে গ্রামীণ পটভূমিতে বলা সিনেমাটির গল্পে রয়েছে দর্শকের জন্য পর্যাপ্ত বিনোদন। পর্দায় নানা রকমের সামাজিক বাধার সম্মুখীন হওয়া ভিন্ন দুটি অবস্থানের নারীর মাধ্যমে বলা হয়েছে স্বপ্ন পূরণের গল্প।

আনোয়ার আজাদ ফিল্ম‘স ও এস জে মোশনস পিকচার্স প্রযোজিত চলচ্চিত্রটির সহযোগিতায় আছে সুইজারল্যান্ড এবং টেলিভিশন পার্টনার দীপ্ত টিভি।

সিনেমাটির বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, সেমন্তি দাস সৌমি, সাজ্জাদ হোসেইনসহ অনেকে। এর সংগীতায়োজনে রয়েছেন চিরকুটখ্যাত সুমী। চলচ্চিত্রটির চিত্রনাট্য ও সংলাপ করেছেন ফাহমিদুর রহমান এবং আহমেদ খান হীরক।  

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩ 
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।