ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রিয়দর্শিনী মৌসুমীর জন্মদিন 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
প্রিয়দর্শিনী মৌসুমীর জন্মদিন  মৌসুমী

ঢাকাই সিনেমার নন্দিত অভিনেত্রী প্রিয়দর্শিনী মৌসুমী। গুণী এই অভিনেত্রীর জন্মদিন শুক্রবার (০৩ নভেম্বর)।

১৯৭৩ সালে আজকের এই দিনে খুলনায় জন্মগ্রহণ করেন তিনি।  

বছরের অন্যান্য দিনের চেয়ে বিশেষ এই দিনটি স্বাভাবিকভাবেই একটু অন্যরকম হয়ে থাকে মৌসুমীর। কারণ এই দিনটি ঘিরে নানা আয়োজন থাকে। বিশেষত পরিবারের পক্ষ থেকে, ফ্যান ক্লাবের পক্ষ থেকে এবং সর্বোপরি সামাজিক যোগাযোগমাধ্যমে শুভেচ্ছা বাণী ও ভালোবাসায় সিক্ত হন মৌসুমী।  

কিন্তু এবার তেমনটি হচ্ছে না। মৌসুমীর স্বামী চিত্রনায়ক ওমর সানী জানান, এবারের জন্মদিনে দেশে নেই মৌসুমী। মেয়ে ফাইজার পড়াশোনার জন্য বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন তিনি। তাই এবার দেশের বাইরে মেয়েকে নিয়ে জন্মদিন উদযাপন করেছেন মৌসুমী।  

১৯৯৬ সালের ২ আগস্ট ওমর সানীর সঙ্গে ঘর বাঁধেন মৌসুমী। এই দম্পতির ফারদিন এহসান স্বাধীন নামের এক ছেলে ও ফাইজা নামে এক মেয়ে রয়েছে। ছেলে ফারদিনকে ২০২১ সালের মার্চে বিয়ে দিয়েছেন সানি-মৌসুমী। তাদের পুত্রবধূ সাদিয়া রহমানের জন্ম কুমিল্লায়। তবে তার বেড়ে উঠা ও পড়াশোনা কানাডায়।  

১৯৯৩ সালে ক্ষণজন্মা চিত্রনায়ক সালমান শাহর বিপরীতে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে মৌসুমীর। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এ অভিনেত্রীকে। একের পর এক দর্শক নন্দিত সিনেমা উপহার দিয়েছেন তিনি।  

মৌসুমী দীর্ঘ ক্যারিয়ারে নারগিস আক্তার পরিচালিত ‘মেঘলা আকাশ’ ও চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘দেবদাস’ সিনেমায় অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

মৌসুমী অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবে সাফল্য পেয়েছেন। তার পরিচালিত প্রথম সিনেমা ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’। এরপর তিনি ২০০৬ সালে ‘মেহের নিগার’ পরিচালনা করেন। এছাড়াও নির্মাণ করছেন ‘শূন্য হৃদয়’, ‘ভালোবাসবোই তো’ নামের দুটি সিনেমা।

মৌসুমী গানেও বেশ পারদর্শী। ২০০৪ সালে জাহিদ হোসেন পরিচালিত ‘মাতৃত্ব’ সিনেমার একটি গানে কণ্ঠ দেন। মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘তারকাঁটা’ সিনেমায় ‘কি যে শূন্য লাগে তুমিহীনা’ গানে কণ্ঠ দেন এ অভিনেত্রী।  

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।