ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিতর্কিত সেই সিনেমার জন্য ক্ষমা চাইলেন নয়নতারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
বিতর্কিত সেই সিনেমার জন্য ক্ষমা চাইলেন নয়নতারা নয়নতারা

ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগে আলোচনায় রয়েছে ভারতীয় দক্ষিণী তারকা নয়নতারা অভিনীত সিনেমা ‘অন্নপুরাণী: দ্য গডেস অব ফুড’। যদিও গেল বছরের ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া নিলেশ কৃষ্ণা পরিচালিত এই সিনেমাটি সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়!

তবে গেল ২৯ ডিসেম্বর সিনেমাটি নেটফ্লিক্সে মুক্তির পর বেশি সংখ্যক দর্শকের কাছে ছড়িয়ে পড়ায় শুরু হয় বিতর্ক! যেই বিতর্কের মুখেই নেটফ্লিক্সে মুক্তির পরও সরিয়ে নেওয়া হয় সিনেমাটি।

বির্তকের মুখে পড়ে সিনেমার প্রযোজনা সংস্থার পক্ষ থেকে আগেই ক্ষমা চাওয়া হয়েছিল লিখিতভাবে। এবার একই অভিযোগের প্রেক্ষিতে ক্ষমা চাইলেন সিনেমাটিতে নাম ভূমিকায় থাকা অভিনেত্রী নয়নতারা।

সামাজিকমাধ্যমে এক বার্তায় এই অভিনেত্রী লেখেন যে, আমি বা আমার টিম কেউই কোন উদ্দেশ্য নিয়ে এই সিনেমাটি করিনি। কোন ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া আমাদের উদ্দেশ্য ছিল না। আমি নিজেও ঈশ্বরভক্ত। মাঝে মধ্যেই মন্দিরে যাই পূজা দিতে। এই সিনেমাতে কারোর ভাবাবেগে আঘাত লেগে থাকলে তার জন্য আমি গভীর ভাবে দুঃখিত এবং ক্ষমা চেয়ে নিচ্ছি।

‘অন্নপুরাণী: দ্য গডেস অব ফুড’র গল্প মূলত অন্নপুরাণী নামে উচ্চাভিলাষী নারীকে নিয়ে। যে একটি রক্ষণশীল ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহণ করে। তার স্বপ্ন ভারতের সেরা শেফ হওয়া। এক বন্ধুর সাহায্যে সে নিজের স্বপ্ন পূরণের পথে ছুটে। সিনেমার মূল বক্তব্য, খাবারের সঙ্গে ধর্মের সম্পর্ক নেই। তবে প্রতিবাদকারীদের বক্তব্য, সিনেমাতে রামকে আমিষভোজী হিসেবে দেখানো হয়েছে, যা নিয়ে শুরু হয়েছে তুমুল সমালোচনা।

দক্ষিণের লেডি সুপারস্টার নয়নতারা। শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। তবে দক্ষিণের সিনেমাতেই বেশি সাচ্ছন্দ্য অভিনেত্রী। তার বেশকিছু সিনেমা বক্স অফিসে সাফল্য পেয়েছে।

নয়নতারার জন্ম হয়েছিল এক খ্রিস্টান পরিবারে। কিন্তু পরবর্তীতে তিনি হিন্দু ধর্ম গ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে একাধিক সম্পর্কেও জড়িয়েছিলেন এই অভিনেত্রী। কিন্তু পরিচালক ভিগনেশ শিবানকে বিয়ে করেছেন এবং সারোগেসির মাধ্যমে দুই সন্তানের মা হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।