ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্নাতক পাস করা শাহরুখপুত্রকে কখনও দেখেননি কলেজ অধ্যক্ষ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
স্নাতক পাস করা শাহরুখপুত্রকে কখনও দেখেননি কলেজ অধ্যক্ষ

২০২০ সালে স্নাতক পাস করেছেন শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। ইউনিভার্সিটি অফ সাদার্ন ক্যালিফোর্নিয়া (ইউএসসি) অফ সিনেম্যাটিক আর্টস থেকে ছবি পরিচালনা নিয়ে পড়াশোনা করেছেন তিনি।

সেই ইউনিভার্সিটির গ্র্যাজুয়েশন সেরিমনির ছবিও ভাইরাল হয়েছিল নেট দুনিয়ায়।  

সেই পড়াশোনাকে কাজে লাগিয়ে এবার ওয়েব সিরিজ ‘স্টারডম’ নির্মাণ করছেন আরিয়ান। বাবা শাহরুখ খান এবং মা গৌরী খানের প্রযোজনা সংস্থা রেড চিলিজ থেকেই মুক্তি পাবে আরিয়ানের প্রথম পরিচালিত কাজ।

কিন্তু এ খবরের আগেই যে তথ্য সামনে এলো তাতে, শাহরুখভক্তরাসহ বলিউডপ্রেমীদের চোখ কপালে!  

তাহলো, স্নাতক পাস করলেও আরিয়ান নাকি একদিনও তার কলেজে যাননি। এমনকি কলেজের অধ্যক্ষ তাকে কখনও ক্লাসে বা ক্যাম্পাসে দেখেননি।  

কলেজের অধ্যক্ষ এলিজাবেথ ড্যালি এবং অধ্যাপক প্রিয়া জয়কুমারের এমনটাই দাবি।

তাহলে কি কলেজে না গিয়েই স্নাতকের ডিগ্রি অর্জন করে ফেলেছেন খানপুত্র? না; বিষয়টি এমন নয়।

পড়ালেখা ঠিকই করেছেন আরিয়ান, তবে সেটা ভার্চুয়ালে। তার কলেজে না যাওয়ার একমাত্র কারণ করোনাভাইরাস।

এ বিষয়ে অধ্যাপক প্রিয়া জয়কুমার বলেন, ‘আমাদের কলেজের ছাত্র ছিলেন ভারতীয় সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান। কিন্তু আমাদের সঙ্গে তার সামনাসামনি কোনোদিন দেখাই হয়নি। এর কারণ করোনাভাইরাস। সেই সময় বিশ্বজুড়েই লকডাউন পরিস্থিতি। যে কারণে কলেজে আসতে হতো না শিক্ষার্থীদের। ’

তিনি বলেন, ‘ক্লাসে ৩৫০ জন ছাত্রের মধ্যে আরিয়ানও একজন ছিলেন। ভার্চুয়াল মাধ্যমে ক্লাস চলত। ছেলের পড়াশোনা নিয়েও আমাদের সঙ্গে আরিয়ানের বাবা শাহরুখের অনেকবার কথা হয়েছিল। ’

ভার্চুয়ালি ক্লাস করে কতটা শিখেছেন আরিয়ান? তিনি কি ভালো পরিচালক হতে পারবেন? ‘স্টারডম’ওয়েব সিরিজে কি সেই প্রতিফলন দেখা যাবে?

এ  বিষয়ে আরিয়ানের শিক্ষকেরা বলেছেন, আমাদের কলেজের লেখাপড়া থেকে আরিয়ান অনেক কিছু শিখেছে। কলেজের আরও ২-৩ জন সাবেক ছাত্র তার সঙ্গে সেই ওয়েব সিরিজে কাজও করেছে বলে আমরা জানি। তারা আরিয়ানের ক্লাসেই পড়ত। আরিয়ানের বাবা তাকে নিজের চেনাজানা কলাকুশলী নিয়ে কাজ করার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু আরিয়ান জানিয়েছিলেন কলেজের বন্ধুদের সঙ্গেই কাজ করবেন।

তথ্যসূত্র: টিভি নাইন

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
এসএএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।