ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

হাসপাতালে কবীর সুমন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
হাসপাতালে কবীর সুমন কবীর সুমন

শ্বাসকষ্টসহ বিভিন্ন সমস্যা নিয়ে কলকাতার একটি হাসপাতালে ভর্তি হয়েছেন বাংলা সংগীতের খ্যাতনামা শিল্পী কবীর সুমন।

রোববার (২৮ জানুয়ারি) রাতে তিনি ওই হাসপাতালে ভর্তি হন।

এ তথ্য নিশ্চিত করে কলকাতার শেঠ সুখলাল কারনানি মেমোরিয়াল হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ড. সৌমিত্র ঘোষ বলেন, রোববার মধ্যরাতে শ্বাসকষ্টসহ বিভিন্ন সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সংগীতশিল্পী কবীর সুমন। তার অক্সিজেনের মাত্রা কম ছিল। পরে তাকে অক্সিজেন এবং ওষুধ দেওয়া হয়েছে। এছাড়া তার করোনা পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট নেগেটিভ এসেছে।

গত বছরের নভেম্বরে সর্বশেষ ঢাকায় এসেছিলেন কবীর সুমন। তখন চার দিনের বাংলা খেয়াল কর্মশালার জন্য ঢাকায় আসেন তিনি।  

এর আগে ২০২২ সালের অক্টোবরে ঢাকায় এসেছিলেন তিনি। তার প্রথম আধুনিক গানের অ্যালবাম ‘তোমাকে চাই’ প্রকাশ হয় ১৯৯২ সালে। বাংলা গানের গতিপথ বদলে দেওয়া এ অ্যালবাম প্রকাশের ৩০ বছরপূর্ণ হয় ২০২২ সালে। এ উপলক্ষে ঢাকায় ‘তোমাকে চাই’র ৩০ বছর উদযাপন’ শিরোনামে গানের অনুষ্ঠানে অংশ নেন এই গায়ক।

ওই অনুষ্ঠানে নিজের অসুস্থতার কথা জানিয়ে কবীর সুমন বলেছিলেন, আমার একটা অসুখ হয়েছে, এই অসুখের কারণে আমি যেমন হাতে লিখতে পারি না, তেমনই গিটারও বাজাতে পারি না। আর কোনো দিন পারব না। একটানা বসে থাকলেও সমস্যা হয়। মাঝে মাঝে মনে হয় শুয়ে শুয়ে গান গাই! তবে এ জন্য আমার আলাদা কোনো দুঃখ নেই। গুরুদের কৃপায় আমি এখনো একটু একটু গান গাইতে পারি, এটাই আনন্দ।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।