ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভিক্ষাবৃত্তির প্রতিকার নিয়ে কাজ করতে চাই: নীলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
ভিক্ষাবৃত্তির প্রতিকার নিয়ে কাজ করতে চাই: নীলা ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০২৩’ শাম্মি ইসলাম নীলা

তিন বছর বিরতির পর অনেকটা নীরবেই হয়ে গেল ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০২৩’-এর আয়োজন। গেল ২৮ জানুয়ারি বসেছিল এই প্রতিযোগিতার চূড়ান্ত আসর।

সেখানে ২০ প্রতিযোগীর মধ্যে থেকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০২৩’-এর মুকুট উঠেছে ফ্যাশন ইনফ্লুয়েন্সার, মডেল ও টিকটকার শাম্মি ইসলাম নীলার মাথায়।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জয়ীদের পরিচয় করিয়ে দিতে রোববার (০৪ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  

এসময় অনুভূতি ব্যক্ত করতে গিয়ে মুকুট জয়ী নীলা বলেন, অনেক দিন ধরেই এ দিনটির অপেক্ষায় ছিলাম। জার্নিটা সবে শুরু, অনেক লম্বা পথ পাড়ি দিতে হবে। সবার দোয়া ও ভালোবাসা চাই। মুকুটটি মাথায় পাওয়ার পর দায়িত্ব আরও অনেক বেশি বেড়ে গেছে। বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরতে চাই।  

যোগ করে তিনি আরও বলেন, ভিক্ষাবৃত্তির প্রতিকার নিয়ে কাজ করতে চাই। এটি নিয়ে আন্তর্জাতিক মঞ্চে জানাতে চাই। এর কীভাবে সমাধান করা যায় সবকিছু নিয়ে তাদের সাহায্য চাইব। সবাই আমার জন্য দোয়া করবেন।

সেরা দশ প্রতিযোগী নিয়ে অনুষ্ঠিত হয় ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২৩’-এর গ্র্যান্ড ফিনালে। এতে প্রথম রানার আপ হয়েছেন আকলিমা আতিকা কণিকা ও দ্বিতীয় রানারআপ শাকিরা তামান্না।  

জানা যায়, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ চ্যাম্পিয়ন শাম্মি ইসলাম নীলার জন্ম এবং বেড়ে ওঠা ঢাকায়। দুই ভাই-বোনের মধ্যে ২৩ বছর বয়সী নীলা বড়। রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিবিএতে পড়াশোনা করছেন তিনি।

নীলার ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নেওয়ার। তিন বছর ধরে মডেলিং করছেন তিনি। ফ্যাশন আর বিউটি নিয়ে কয়েকটি বাংলাদেশি ব্র্যান্ডের সঙ্গে ইনফ্লুয়েন্সার হয়ে নিয়মিত কাজ করছেন তিনি।

সামাজিকমাধ্যমেও তার পরিচিতি বেশ। ফেসবুক, ইনস্টাগ্রাম আর টিকটক- তিন মাধ্যমেই জনপ্রিয় নীলা। বিশেষ করে টিকটকে তার কয়েকটা ভিডিও ভাইরাল হয়েছে। ভবিষ্যতে মডেলিং ও অভিনয় করতে চান নীলা। পাশাপাশি প্রাণীদের অধিকার রক্ষায় কাজ করবেন তিনি।

প্রসঙ্গত, বিজয়ী নীলা বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন মিস ওয়ার্ল্ডের ৭১তম আসরে। এবারের মূল আয়োজনটি হবে ভারতে। এই আসরে যোগ দিতে আগামী ১৮ ফেব্রুয়ারি দিল্লি যাবেন নীলাসহ বিভিন্ন দেশের বিজয়ী সুন্দরীরা। আগামী ৯ মার্চ ভারতে অনুষ্ঠিত হবে ‘মিস ওয়ার্ল্ড-২০২৩’ প্রতিযোগিতা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৪
এনএটি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।