ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

বিনোদন

স্বপ্নকন্যার স্বপ্নপূরণ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
স্বপ্নকন্যার স্বপ্নপূরণ হেমা মালিনী

হেমা মালিনীকে বলা হয় বলিউডের চিরন্তন ‘ড্রিমগার্ল’। অথচ তার স্বপ্নই কিনা অধরা থেকে গিয়েছিলো! ২০ বছর ধরে নাচের অ্যাকাডেমি গড়ার যে স্বপ্ন তিনি দেখছিলেন, সেটা পূরণ হলো অবশেষে।



নতুন ইংরেজি বছরের প্রাক্কালে দারুণ উপহারটি পেলেন হেমা মালিনী। আন্ধেরিতে শাস্ত্রীয় নৃত্য শিক্ষালয়ের জন্য তাকে দুই হাজার স্কয়ার মিটারের একটি প্লট বরাদ্দ দিয়েছে মহারাষ্ট্র সরকার।

১৯৯৬ সালে প্লটের জমির জন্য সরকারের কাছে প্রস্তাব রেখেছিলেন হেমা মালিনী। গত ২৩ ডিসেম্বর সেটির সঙ্গে সুপারিশ জুড়ে দিয়ে রাজস্ব বিভাগে পাঠান রেভিনিউ মন্ত্রী একনাথ খাদসে। অবশেষে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) হেমার কার্যালয়ে বরাদ্দনামা হস্তান্তর করা হয়। এজন্য তার প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি ৬৭ বছর বয়সী এই অভিনেত্রী। তার ভাষ্য, ‘খাদসের ব্যক্তিগত আগ্রহের জন্যই এটা সম্ভব হয়েছে। ’

হেমা মালিনী এখন রাজনীতিবিদ হিসেবেই বেশি সক্রিয়। তিনি বিজেপির লোকসভা সদস্য। তার অনেকদিনের স্বপ্ন ছিলো- পরিপূর্ণ সাংস্কৃতিক কমপ্লেক্স গড়া। এর মাধ্যমে শাস্ত্রীয় ও নিরীক্ষাধর্মী নাচ, গান ও শিল্পকলার অন্যান্য শাখার প্রশিক্ষণ কর্মসূচি চালাবেন তিনি। দুই বছরের মধ্যে তৈরি হবে এটি। তবে জনসাধারণের জন্য বনায়ন ও বাগান রাখার শর্ত দেওয়া হয়েছে হেমাকে। পাশাপাশি লাভজনক প্রতিষ্ঠানে রূপ দেওয়া যাবে না এটাকে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।