ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শুরু হলো বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
শুরু হলো বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে শিল্পসংস্কৃতির আলো প্রজ্বলিত করার প্রত্যয় নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমি এখন জেলা থেকে উপজেলায় সম্প্রসারিত। এর পরিপ্রেক্ষিতে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব।

শুক্রবার (১ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির নন্দনমঞ্চে উৎসব উদ্বোধন করেন প্রধান অতিথি সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, স্বাগত বক্তব্য প্রদান করেন একাডেমির সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী এবং ধন্যবাদ জ্ঞাপন করেন একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক সোহরাব উদ্দীন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে দীপা খন্দকার, এম আর ওয়াসেক ও আইরীন পারভীনের পরিচালনায় এবং বাংলাদেশ ফাইন আর্টসের পরিবেশনায় ও ফারহানা চৌধুরী বেবীর পরিচালনায় ছিলো উদ্বোধনী সমবেত নৃত্য। এরপর পর্যায়ক্রমে জয়পুরহাট, সিলেট, গোপালগঞ্জ, ময়মনসিংহ জেলার ঐতিহ্যবাহী পরিবেশনা উপভোগ করেছেন দর্শকরা। এ ছাড়া ছিলো শতশিল্পীর অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশনা, অতিথিদের উত্তরীয় ও উৎসব স্মারক প্রদান, বেলুন ওড়ানো, ফাউন্টেইন মিউজিক, আতশবাজি এবং ৬৪ জেলা শিল্পকলা একাডেমির আলোক প্রজ্বলন।

১৮ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন বিকেল সাড়ে ৪টায় একাডেমির নন্দন মঞ্চে থাকবে বাংলাদেশের সব জেলা শিল্পকলা একাডেমির শিশুদল ও বড়দের পরিবেশনায় সমবেত সংগীত, সমবেত নৃত্য, একক সংগীত, আবৃত্তি, অভিনয় ও জেলার বৈশিষ্টপূর্ণ পরিবেশনা। শনিবার (২ জানুয়ারি) থাকছে হবিগঞ্জ, কুমিল্লা, ফরিদপুর ও  রাজশাহী জেলা শিল্পকলা একাডেমির পরিবেশনা।
 
বাংলাদেশ সময় : ০০৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad