ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

বিনোদন

অস্কার মনোনীত পাঁচ গানের ভিডিও

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
অস্কার মনোনীত পাঁচ গানের ভিডিও

৮৮তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সেরা মৌলিক গান বিভাগে মনোনয়ন পেয়েছে বিভিন্ন ছবির পাঁচটি গান। এগুলো হলো ‘আর্নড ইট’ (ফিফটি শেডস অব গ্রে), ‘মান্টা রে’ (রেসিং এক্সটিংশন), ‘সিম্পল সং#থ্রি’ (ইয়ুথ), ‘টিল ইট হ্যাপেনস টু ইউ’ (দ্য হান্টিং গ্রাউন্ড), ‘রাইটিং’স অন দ্য ওয়াল’ (স্পেক্টর)।

 

গোল্ডেন গ্লোব জিতে অস্কার দৌড়ে এগিয়ে আছেন ব্রিটিশ তারকা স্যাম স্মিথ। জেমস বন্ড সিরিজের ২৪তম ছবি ‘স্পেক্টর’-এর জন্য ‘রাইটিং’স অন দ্য ওয়াল’ গানটি গেয়েছেন তিনি। তিনি জিতলে যোগ দেবেন স্বদেশি অ্যাডেলের পাশে। ব্রিটিশ এই গায়িকা ‘স্কাইফল’-এর জন্য অস্কার জেতেন।  

তবে স্যামকে হতাশ করে শেষ হাসি হাসতে পারেন মার্কিন গায়িকা লেডি গাগা। ‘দ্য হান্টিং গ্রাউন্ড’ নামের প্রামাণ্যচিত্রের জন্য তার গাওয়া ‘টিল ইট হ্যাপেনস টু ইউ’ গানটির অস্কারজয়ের সম্ভাবনা ব্যাপক।

গত বছর কানে প্রতিযোগিতা বিভাগে স্থান পাওয়া ‘ইয়ুথ’ ছবির ‘সিম্পল সং#থ্রি’ গানটি গেয়েছেন গ্র্যামীজয়ী দক্ষিণ কোরীয় গায়িকা সুমি জো। ‘ফিফটি শেডস অব গ্রে’ ছবির ‘আর্নড ইট’ গানটি গেয়েছেন কানাডিয়ান র‌্যাপার দ্য উইকেন্ড। তার মনোনয়ন পাওয়াটা চমকই বটে। কারণ একই ছবির জন্য এলি গোল্ডিংয়ের গাওয়া ‘লাভ মি লাইক ইউ ডু’ জনপ্রিয় হয়েছে বেশি।

এবারের অস্কারের মৌলিক গান বিভাগে আরেক চমক ‘মান্টা রে’। ‘রেসিং এক্সটিংশন’ ছবির এ গান গেয়েছেন অ্যান্টনি অ্যান্ড দ্য জনসনস দলের গায়ক অ্যান্টনি হেগার্টি।

কোন গান সেরা হবে তা ফয়সালা হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। ওইদিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে ৮৮তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠান। এখানেই জমকালো আয়োজনে বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান করা হবে। এটি উপস্থাপনা করবেন কমেডিয়ান ক্রিস রক। এই আয়োজন এবিসি নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে।

* ‘আর্নড ইট’ (ফিফটি শেডস অব গ্রে)



* ‘সিম্পল সং#থ্রি’ (ইয়ুথ)



* রাইটিং’স অন দ্য ওয়াল (স্পেক্টর)



* ‘টিল ইট হ্যাপেনস টু ইউ’ (দ্য হান্টিং গ্রাউন্ড)



* ‘মান্টা রে’ (রেসিং এক্সটিংশন)


* ৩৯ বছর পর অস্কার রিংয়ে স্ট্যালোন
* এক ডজন মনোনয়ন পেলো ‘দ্য রেভিন্যান্ট’
* অস্কারের চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা

বাংলাদেশ সময় : ০২০৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।