ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডসে সেরা ‘লা লা ল্যান্ড’ ও নাটালি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডসে সেরা ‘লা লা ল্যান্ড’ ও নাটালি (বাঁ থেকে) এমা স্টোন, রায়ান গসলিং ও ডেমিয়েন শেজেল; (ডানে) নাটালি পোর্টম্যান

যুক্তরাষ্ট্রে লসঅ্যাঞ্জেলেসের সংগ্রামরত দুই শিল্পীর প্রেমের গল্প নিয়ে নির্মিত সংগীতনির্ভর ছবি ‘লা লা ল্যান্ড’ সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতলো ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডসে। এ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার গেছে ডেমিয়েন শেজেলের হাতে।

যুক্তরাষ্ট্রে লসঅ্যাঞ্জেলেসের সংগ্রামরত দুই শিল্পীর প্রেমের গল্প নিয়ে নির্মিত সংগীতনির্ভর ছবি ‘লা লা ল্যান্ড’ সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতলো ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডসে। এ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার গেছে ডেমিয়েন শেজেলের হাতে।

রোববার (১১ ডিসেম্বর) ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডসের ২২তম আসরে ১১টি বিভাগে মনোনীত ‘লা লা ল্যান্ড’ জিতেছে সর্বাধিত আটটিতে। হলিউডে পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলোতে যে এর আধিপত্য থাকবে তা আশা করা হচ্ছে। এতে অভিনয় করেছেন রায়ান গসলিং ও এমা স্টোন। ডেমিয়েনের আগের ছবি ‘হুইপ্ল্যাশ’ অস্কারসহ বিভিন্ন পুরস্কার জিতেছে।

এবারের ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রী হয়েছেন নাটালি পোর্টম্যান। ‘জ্যাকি’ ছবিতে নাম ভূমিকায় দারুণ অভিনয়ের সুবাদে এই স্বীকৃতি পেলেন তিনি। ১৯৬৩ সালে মার্কিন প্রেসিডেন্ট জন এফ. কেনেডি সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়ার পরের দিনগুলোতে ফার্স্ট লেডি জ্যাকলিন বুভিয়ার কেনেডির মানসিক অবস্থা কেমন ছিলো, সেটাই তুলে ধরা হয়েছে এতে।

সেরা অভিনেতার পুরস্কার গেছে ক্যাসি অ্যাফ্লেকের ঘরে। ‘ম্যানচেস্টার বাই দ্য সি’ ছবিতে ভাইপোর কঠোর অভিভাবকের ভূমিকায় দুর্দান্ত অভিনয়ের সুবাদে এ সম্মান এলো তার কাছে।

মার্কিন নাট্যকার অগাস্ট উইলসনের ‘ফেন্সেস’ নাটক অবলম্বনে নির্মিত একই নামের ছবিতে উদ্বিগ্ন মা ও স্ত্রীর ভূমিকায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী হয়েছেন ভিওলা ডেভিস। ‘মুনলাইট’ ছবিতে পথের ধারের অপরাধীর ভূমিকায় কাজের সুবাদে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার জিতেছেন কৃষ্ণাঙ্গ তারকা মেহেরশালা আলি।

হলিউডের তারকাখচিত এ আয়োজনে ছোটপর্দার তারকাদেরকেও বিভিন্ন বিভাগে দেওয়া হয়েছে পুরস্কার। টেলিভিশন অথবা লিমিটেড সিরিজের জন্য সেরা ছবি হয়েছে ‘দ্য পিপল ভার্সাস ও.জে. সিম্পসন: আমেরিকান ক্রাইম স্টোরি’। ব্রডকাস্ট ফিল্ম ক্রিটিকস অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) ৩০০ জনেরও বেশি সদস্যের ভোটে বিজয়ী তালিকা চূড়ান্ত হয়েছে।

আরও পড়ুন>>>
* হলিউড ফিল্ম অ্যাওয়ার্ডসে সেরা টম হ্যাঙ্কস ও নাটালি পোর্টম্যান

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।