ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

ভারতে শতভাগ দর্শক নিয়ে প্রেক্ষাগৃহ চালানোর অনুমতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
ভারতে শতভাগ দর্শক নিয়ে প্রেক্ষাগৃহ চালানোর অনুমতি প্রতীকী ছবি

সম্পূর্ণ দর্শক ধারণক্ষমতা নিয়ে ভারতের প্রেক্ষাগৃহগুলো চালানোর অনুমতি দেওয়া হয়েছে। ফলে কোনো আসন খালি না রেখে দেশটির প্রেক্ষাগৃহগুলো এখন থেকে শতভাগ টিকিট বিক্রি করতে পারবে।

রোববার (৩১ জানুয়ারি) ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানান, সোমবার (১ ফেব্রুয়ারি) থেকে করোনা ভাইরাসের প্রতিরোধমূলক সকল স্বাস্থ্যবিধি মেনে ভারতের প্রেক্ষাগৃহগুলো শতভাগ দর্শক আসন ভর্তি করে সিনেমা প্রদর্শন করতে পারবে। তবে কঠোরভাবে মানতে হবে নির্দিষ্ট নির্দেশনা।

প্রেক্ষাগৃহে ভিড় এড়াতে ও শারীরিক যোগাযোগ কমাতে টিকিটের ডিজিটাল বুকিং ও নির্দিষ্ট সময়ের দূরত্বে শো পরিচালনার-পরামর্শ দিয়ে স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি)-এর একটি নির্দেশনা দেওয়া হয়েছে।  

প্রোডিউসার গিল্ড অব ইন্ডিয়া, মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া (এমএআই), থিয়েটারস ওনারস এবং ফিল্ম এক্সিবিউটরসের পক্ষ থেকে ভারত সরকারের এমন সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়েছে।

গত বছর করোনা ভাইরাস ভারতজুড়ে ছড়িয়ে পড়লে দেশটির সকল প্রেক্ষাগৃহ বন্ধ ঘোষণা করা হয়। এরপর অক্টোবর মাসে দর্শক আসন সংখ্যা কমিয়ে প্রেক্ষাগৃহ চালুর অনুমতি দেয় দেশটির সরকার। এখন শতভাগ দর্শক পূর্ণ করে সিনেমা প্রদর্শনের অনুমতি দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।