ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

স্বরার বিরুদ্ধে পুলিশের সাইবার সেলে অভিযোগ দায়ের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
স্বরার বিরুদ্ধে পুলিশের সাইবার সেলে অভিযোগ দায়ের ...

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর আফগানিস্তানের তালেবানদের সঙ্গে হিন্দুত্ববাদের তুলনা করে বিতর্কে জড়িয়েছেন। এই অভিনেত্রীর এমন বক্তব্যের পর নেটিজেনদের একাংশ তাকে গ্রেফতারেরও দাবি জানান।

 

সেই পরিপ্রেক্ষিতে এবার স্বরা ভাস্করের বিরুদ্ধে কলকাতা পুলিশের সাইবার সেলে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ করা হয়েছে। রাজ চৌধুরী নামে কলকাতার এক যুবক এই অভিযোগ করেছেন। তার প্রতিলিপি পাঠিয়েছেন কলকাতার পুলিশ কমিশনারকেও।  

মঙ্গলবার (১৭ আগস্ট) টুইটার বার্তায় স্বরা লেখেন, ‘তালেবান সন্ত্রাস দেখে আমরা রেগে যাই, ক্ষুব্ধ হই। তালেবানদের অত্যাচার দেখে আমরা গর্জে উঠি। কিন্তু হিন্দুত্ববাদী সন্ত্রাসের সময় আমরা চোখ বুজে থাকি। আমাদের মূল্যবোধ কোনো নির্দিষ্ট সন্ত্রাসের উপর নির্ভর করে তৈরি করা উচিত নয়। ’

স্বরার এমন টুইটের পর তাকে গ্রেফতারের দাবিতে উত্তাল হয়ে ওঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। ট্রেন্ডিংয়ে উঠে আসে হ্যাসট্যাগ ‘অ্যারেস্ট স্বরা ভাস্কর’। এর রেশ ধরেই পুলিশের সাইবার সেলে অভিযোগ দায়ের করলেন রাজ চৌধুরী।

অভিযোগপত্রে রাজ লিখেছেন, ‘হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন স্বরা ভাস্কর। হিন্দু ও মুসলিমদের মধ্যে ইচ্ছাকৃত বিভেদ সৃষ্টি করতে চাইছেন তিনি। তালেবান সন্ত্রাসের সঙ্গে হিন্দুদের সন্ত্রাসবাদী তকমা দেওয়ার চেষ্টা করেছেন। এই ধরনের পোস্ট সমাজে প্রভাব ফেলে। ভারতীয় এবং হিন্দু হিসেবে আমি আঘাত পেয়েছি। সুতরাং আমি স্বরা ভাস্করের বিরুদ্ধে এফআইআর করতে চাই। ’  

স্বরার মন্তব্যকে অনেকেই ‘হিন্দু বিরোধী’ বলে মনে করেছেন। কেউ কেউ তার এই টুইটে বিজেপি বিদ্বেষ খুঁজে পেয়েছেন। আবার একাংশ মনে করছেন, আলোচনায় থাকার জন্যই এমন টুইট করেছেন স্বরা।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।