ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নায়ক রাজের মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়ার আয়োজন

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
নায়ক রাজের মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়ার আয়োজন

নায়ক রাজ রাজ্জাকের চতুর্থ মৃত্যুবার্ষিকী আগামী শনিবার (২১ আগস্ট)। এ উপলক্ষে এদিন বাদ আসর বিএফডিসিতে অবস্থিত চলচ্চিত্র শিল্পী সমিতিতে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

 

বিষয়টি জানিয়েছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান।

২০১৭ সালের ২১ আগস্ট সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক।  

বাংলা চলচ্চিত্রের সাদাকালো থেকে রঙিন সেলুলয়েডের দীর্ঘ ইতিহাসে দাপুটে অবস্থান ছিল নায়ক রাজ রাজ্জাকের। এ অভিনেতাকে নায়ক রাজ উপাধি দিয়েছিলেন চিত্রালীর সম্পাদক। ১৯৪২ সালের ২৩ জানুয়ারি কলকাতায় জন্ম হলেও বাংলাদেশের চলচ্চিত্রে সবচেয়ে বড় উজ্জ্বল নক্ষত্র তিনি।  

‘বেহুলা’ চলচ্চিত্রে সুচন্দার বিপরীতে নায়ক হিসেবে ঢালিউডে প্রথম উপস্থিত হন এবং সবার মন জয় করে নেন রাজ্জাক। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। এরপর ক্যারিয়ারের মাত্র আট বছরেই শতাধিক সিনেমার মাইলফলক স্পর্শ করেছিলেন তিনি।  

দীর্ঘ ক্যারিয়ারে অভিনয় করেছেন প্রায় তিন শতাধিক চলচ্চিত্রে। অভিনয়ের বাইরে রাজ্জাক সফল ছিলেন প্রযোজক-নির্মাতা হিসেবেও।  

দীর্ঘ কর্মজীবনে আজীবন সম্মাননাসহ মোট ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়াও চলচ্চিত্রে অবদানের জন্য রাষ্ট্র তাকে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘স্বাধীনতা পদক’-এ ভূষিত করে।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad