ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

বিনোদন

১৬ ভোট কীভাবে নষ্ট হলো, জানতে চান নিপুণ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
১৬ ভোট কীভাবে নষ্ট হলো, জানতে চান নিপুণ  চিত্রনায়িকা নিপুণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করার ব্যাপারে অসন্তোষ প্রকাশ করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তার। এরই মধ্যে নির্বাচনের ফল চ্যালেঞ্জ করে আপিল করেছেন তিনি।

 

শনিবার (২৯ জানুয়ারি) বিকেলে এফডিসিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অভিযোগ করে নিপুণ বলেন, ‘আমাকে অসহযোগিতা করা হয়েছে। আমার ১৬টি ভোট নষ্ট হয়েছে কীভাবে? এই ভোট কাস্টিং করে দিলেই  আমি ২ ভোটে জিতে যাবো। আরেকটা কথা বলছে চাই, প্রশাসন আমাকে অসহযোগিতা করেছে। ’ 

এর আগে এদিন দুপুরে ভোট পুনর্গণনা চেয়ে লিখিতভাবে আপিল করেছেন নিপুণ।

এই বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

ইতোমধ্যে নিপুণ ছাড়াও এফডিসিতে প্রবেশ করেছেন ইলিয়াস কাঞ্চনসহ তাদের প্যানেলের কয়েকজন প্রার্থী। তবে এ বিষয় নিয়ে কেউ কোনো কথা বলেননি।  

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পরিসংখ্যান নিয়ে হচ্ছে আলোচনা। সেখানে দেখা যায়, নির্বাচনে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ও নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট। দু’জনে মিলে পেয়েছেন ৩৩৯ ভোট। নির্বাচন কমিশনারের ব্রিফিং অনুযায়ী ভোট কাস্ট হয়েছে- ৩৬৫টি। ভোট বাতিল হয়েছে-১০, অর্থাৎ কার্যকরী ভোট ৩৫৫।

কিন্তু নিপুণ ও জায়েদ মিলে মোট ৩৩৯ ভোট আর সঠিক ভোট ৩৫৫! তাহলে হাতের বাকি ১৬ ভোট কোথায় গেল? এটা নিয়ে সরগম চলচ্চিত্রাঙ্গনও!

শুক্রবার (২৮ জানুয়ারি) এফডিসিতে সকাল ৯টা ১২ মিনিট থেকে সন্ধ্যা ৬টা ১০ মিনিট পর্যন্ত শিল্পী সমিতির ভোটগ্রহণ চলে। এরপর আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হয় শনিবার (২৯ জানুয়ারি) সকাল ৬টায়।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
এনএটি/জেআইএম

আরও পডুন: 

জায়েদের জয় মানেন না নিপুণ, ভোট পুনর্গণনা চেয়ে আপিল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa