ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়ালকে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপ বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
রিয়ালকে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপ বার্সেলোনার

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রবিবার (১৫ জানুয়ারি) রাতের ম্যাচে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। শিরোপা ধরে রাখার লক্ষ্যে সৌদি আরবের কিং ফাহাদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মাঠে নেমে নিজেদের হারিয়ে খুঁজল রিয়াল মাদ্রিদ।

প্রতিপক্ষের ওপর পুরোটা সময় আধিপত্য ধরে রেখে স্প্যানিশ সুপার কাপ ঘরে তুলল বার্সেলোনা। বেনজেমা-ভিনিসিয়াসদের ৩-১ ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তুললো কাতালনরা।

বার্সেলোনার জয়ের নায়ক গাভি একটি গোল করার পাশাপাশি রবার্ত লেভানদোভস্কি ও পেদ্রির গোলেও অবদান রাখেন। অন্যদিকে রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেন করিম বেনজেমা।

জাভি হার্নান্দেজ কোচ হওয়ার পর প্রায় দেড় মৌসুম পার হয়ে গেলেও শিরোপার দেখা পাচ্ছিলো না বার্সেলোনা। অবশেষে সুপার এল ক্ল্যাসিকোয় রিয়াল মাদ্রিদকে হারিয়েই প্রথম শিরোপার দেখা পেলেন তিনি।

ম্যাচের ৩৩তম মিনিটে লিড নেয় বার্সা। রিয়াল ডিফেন্ডারের কাছ থেকে বল নিয়ে পাওলো গাভির কাছে পাস দেন লেভানদোভস্কি। বল পেয়ে দারুণভাবে রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়াকে পরাস্ত করেন গাভি। বিরতির আগ মুহূর্তে ব্যবধান দ্বিগুণ করে বার্সা। গাভির দুর্দান্ত পাস থেকে গোল করেন লেভানদোভস্কি। ক্লাসিকোয় পোলিশ ফরোয়ার্ডের এটা প্রথম গোল। আর এই প্রতিযোগিতায় টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন তিনি; গত সপ্তাহে সেমি-ফাইনালে রিয়াল বেতিসের জালে দলের প্রথম গোলটি করেছিলেন তিনি।

বিরতির পর কার্লো আনচেলত্তির শিষ্যরা হজম করে আরো একটি গোল। এবার গোলদাতা পেদ্রি গঞ্জালেস। ৬৯তম মিনিটে গোলটি করেন তিনি। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে একটি গোল করে পরাজয়ের ব্যবধান কমান রিয়ালনতারকা করিম বেনজেমা। ৩-১ গোলের জয়ে ১৪তম বারের মতো স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতল বার্সা।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।