ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নতুন ম্যাচ কমিশনারের চিন্তা বাফুফের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
নতুন ম্যাচ কমিশনারের চিন্তা বাফুফের

বাফুফে ভবনে আজ পেশাদার লিগ কমিটির মিটিং অনুষ্ঠিত হয়। যেখানে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

মিটিং শেষে পেশাদার লিগ কমিটির কার্যকরী উপ-কমিটির আহ্বায়ক আতাউর রহমান ভূঁইয়া মানিক আলোচিত বিষয় এবং পরিকল্পনা সংবাদমাধ্যমকে জানান।

নতুন একজনকে ম্যাচ কমিশনার হিসেবে নিয়োগের প্রস্তাবনার কথা জানান তিনি। বর্তমানে সাবেক রেফারিরাই মূলত কাজ করেন ম্যাচ কমিশনার হিসেবে। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটি এই পদের জন্য রেফারিংয়ের সঙ্গে জড়িতদের বাইরে থেকে একজনকে নিতে আগ্রহী। ‘নতুন’ ম্যাচ কমিশনার ও রেফারি অ্যাসোসিয়েটসের কাছ থেকে পাওয়া দুইটি প্রতিবেদন দেখে ম্যাচ রিপোর্টের স্বচ্ছতা যাচাই করতে চায় কমিটি।

মানিক বলেন, ‘ম্যাচ কমিশনারকে আমরা রেফারির বাইরে থেকে নেব। যে কখনো রেফারিংয়ের সঙ্গে জড়িত ছিল না। এছাড়া একজন রেফারি অ্যাসোসিয়েট নিয়োগ দিতে চাচ্ছি। যদিও এটার জন্য আর্থিক ব্যাপার আছে। তবে আমরা আশাবাদী, এটা বাস্তবায়িত হবে। ’

রেফারির সংখ্যা আরও বৃদ্ধি করতে হবে বলে জানিয়েছেন মানিক। এই লক্ষ্যে সাবেক ফুটবলারদেরকে প্রস্তাব দেয়া যেতে পারে বলে মনে করেন তিনি। মানিক বলেন, ‘আমাদের লিস্টে এখন ৭০-৭৫ জন রেফারি আছে, যা খুবই কম। আমাদের আরও বড় একটি রেফারি প্যানেল দরকার। আমাদের অনেক সাবেক ফুটবলার আছে যারা এখন কিছুই করছে না, তাদেরকে আমরা রেফারিংয়ে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাব। ’

কিছুদিন আগেও বাফুফের কাছে নিজেদের বকেয়া পরিশোধ নিয়ে আন্দোলন করেছিলেন রেফারিরা। এর মধ্যে নতুন রেফারির সংখ্যা বাড়ানোর চিন্তা কতটা যৌক্তিক সেই প্রশ্ন রয়েই যায়।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।