ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্যাসিনো কাণ্ডে বন্ধ ক্লাবগুলোকে ফেরাতে চেষ্টা চলছে বাফুফের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
ক্যাসিনো কাণ্ডে বন্ধ ক্লাবগুলোকে ফেরাতে চেষ্টা চলছে বাফুফের

২০১৯ সালে ক্যাসিনো কান্ডে নামকরা কিছু ক্লাবের দরজায় তালা ঝুলে। ফলে ক্রীড়াঙ্গনে স্বাভাবিক কার্যক্রমগুলো পরিচালনা করতে ব্যর্থ হয় তারা।

বন্ধ হয়ে যায় বেশ কিছু ক্লাবও। সবঠিক রেখে শুধুমাত্র মোহামেডান স্পোর্টি ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘ স্বাভাবিক কার্যক্রম ফিরেছে।  

অধিকাংশ ক্লাবই খেলায় ফিরতে পারেনি। তবে খেলায় ফিরতে মুখিয়ে আছে ক্লাবগুলো। তাদের খেলায় ফেরাতে চেষ্টা চালাচ্ছে বাফুফেও। আজ (১৯ জানুয়ারি) বৃহস্পতিবার বাফুফে ভবনে প্রফেশনাল লিগ ম্যানেজম্যান্ট কমিটির আওতাধীন উপ কমিটির সভায় এই বিষয়ে আলোচনা করা হয়েছে।

বাফুফের সিনিয়র-সহ সভাপতি ও লিগ ম্যানেজম্যান্ট কমিটির অধীনস্ত কার্যকরী উপকমিটির আহ্বায়ক আতাউর রহমান ভূঁইয়া মানিক বলেন,  ‘আমাদের ক্লাবপাড়ায় সবগুলো ক্লাব বন্ধ। ক্লাবগুলোতে সিলগালা করা হয়েছে। ক্যাসিনো কান্ডের পর দীর্ঘদিন এই ক্লাবগুলো খুলে দেওয়া হচ্ছে না। এতে আমাদের ফুটবল ক্লাবগুলো খেলা চালিয়ে যেতে পারছে না। তারা ক্লাবে বসতে পারছে না। খেলোয়াড়দের আবাসন ব্যবস্থা দিতে পারছে না।  

‘এই বিষয়টিকে নিয়ে আমাদের সামনে তারা উপস্থাপন করেছে। তাদের চাওয়া, আমরা এই ক্লাবগুলো খুলে দেওয়ার বিষয়ে উধ্বর্তন কৃর্তপক্ষের সাথে যোগাযোগ করি। আমরা তাদেরকে আসস্থ করেছি। এই বিষয়গুলো নিয়ে আমরা উধ্বর্তন কৃর্তপক্ষের সাথে যোগাযোগ করব। আমরা এই বিষয়ে অবগত হয়েছি। আমরা তাদের খেলায় ফেরাতে চেষ্টা করবো। ’

বাফুফে ঘিরে আলোচনার কেন্দ্রবিন্দুতে মেসিদের বাংলাদেশে আসা। যদিও এই বিষয়ে কিছু বলতে রাজি নন বাফুফের সহ-সভাপতি। তিনি বলেন, ‘আলোচনা চলছে, এখনই কোনো মন্তব্য করার সময় নয়। সময় হলে জানানো হবে। ’

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।