ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির গোলে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
মেসির গোলে পিএসজির জয়

ইনজুরির কারণে মাঠের বাইরে কিলিয়ান এমবাপ্পে, নেইমার ও সের্হিও রামোস। কার্ড নিষেধাজ্ঞায় একই পরিস্থিতি মাঝমাঠের অন্যতম ভরসা মার্কো ভেরাত্তি।

দলের সেরা তারকাদের ছাড়া জিততে তাই বেশ কষ্টই হলো পিএসজির। লিগ ওয়ানে তুলুসকে ২-১ গোলে হারায়। শুরুতে পিছিয়ে পড়লেও লিওনেল মেসির জাদুকরী এক গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে টেবিল টপাররা।

পার্ক দ্য প্রিন্সেসে ম্যাচের ১২ মিনিটে বড় এক ধাক্কা খায় পিএসজি। থাই ইনজুরিতে পড়ে চোখের জলে মাঠ ছাড়েন রেনেতো সানচেজ। আগামী সপ্তাহে এমবাপ্পের মতো চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে তার খেলাও এখন অনিশ্চয়তার মুখে। সানচেজ চলে যাওয়ার  আট মিনিটের মাথায় গোল হজম করে বসে স্বাগতিকরা। ফ্রি-কিক থেকে তুলুসকে এগিয়ে দেন ফন দেন বুমেন।

৩৩ মিনিটে মেসির ফ্রি-কিক থেকে গোল করার সুযোগ পেয়েছিলেন মার্কিনিওস। কিন্তু বলে মাথাই ছোঁয়াতে পারেননি পিএসজি অধিনায়ক। আশরাফ হাকিমি অবশ্য কোনো ভুল করেননি। পাঁচ মিনিট পর বক্সের বাইরে থেকে বাকানো শটে পিএসজিকে সমতায় ফেরান এই ডিফেন্ডার।

বিরতির পর এগিয়ে যেতে মরিয়া হয়ে ওঠে পিএসজি। তারই ধারাবাহিকতায় ৫৮ মিনিটে বক্সের বাইরে থেকে চোখধাঁধানো এক গোল করেন মেসি। পরে দুই দলেই আক্রমণে উঠার সুযোগ পায়। কিন্তু শেষ পর্যন্ত লিড ধরে রাখতে সক্ষম হয় বর্তমান চ্যাম্পিয়নরা। ২২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে মজবুত করেছে শীর্ষস্থান।

ম্যাচ শেষে মেসিকে নিয়ে পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের বলেন, ‘লিওনেল (মেসি) ছিল আমাদের ইঞ্জিন, সে গোল করেছে এবং সুযোগ তৈরি করেছে। সুযোগ তৈরির করার জন্য তাকে আরও স্বাধীনতা দিতে তার সতীর্থদের ডিফেন্সিভলি আরও জোর দেওয়া প্রয়োজন। ’

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।