ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বাংলাদেশি ভক্তদের রোনালদোর ‘সালাম’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
বাংলাদেশি ভক্তদের রোনালদোর ‘সালাম’

২০২২ বিশ্বকাপে আর্জেন্টিনা ও ব্রাজিলকে নিয়ে বাংলাদেশের ফুটবলপ্রেমীদের উন্মাদনার খবর সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। বাংলাদেশি সমর্থকদের ভালোবাসা ছুঁয়ে যায় আর্জেন্টাইনদের; এমনকি খোদ বিশ্বকাপজয়ী আলবিসেলেস্তে তারকা লিওনেল মেসিকেও।

তবে তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো কি এদেশের নাম কখনো শুনেছেন? 

বাংলাদেশে মেসির মতো রোনালদোরও অসংখ্য ভক্ত রয়েছেন। তাই পর্তুগিজ উইঙ্গার এদেশকে চেনেন কিনা সেই প্রশ্ন ভক্তদের মনে উঁকি দেওয়া স্বাভাবিক। এবার সেই প্রশ্নের উত্তর পাওয়া গেল। আধুনিক ফুটবলের অন্যতম সেরা এই তারকা ফুটবলার বাংলাদেশি সমর্থকদের উদ্দেশে 'সালাম' জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অমিতাভ দেবনাথ নামের এক ব্যক্তি ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে রোনালদো বলছেন, ‘আসসালামু আলাইকুম বাংলাদেশ। ’

রোনালদোর সালাম দেওয়ার ভিডিওটি এরইমধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। মন্তব্যের ঘরে সালামের প্রতিউত্তর দিচ্ছেন অনেকেই। কেউ কেউ আবার পর্তুগিজ ফুটবলের 'যুবরাজের' এমন আচরণে একইসঙ্গে আনন্দ ও বিস্ময় প্রকাশ করছেন। ধারণা করা হচ্ছে, ভিডিওতে রোনালদোর সঙ্গে থাকা ওই বাংলাদেশি ব্যক্তি রোনালদোর বর্তমান ক্লাব আল নাসরের সঙ্গে কোনোভাবে সম্পৃক্ত।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর সৌদি আরবের ঘরোয়া ফুটবলে খেলছেন রোনালদো। জানা গেছে, বছরে প্রায় ২০০ মিলিয়ন ইউরোর চুক্তিতে সৌদি প্রো লিগের শীর্ষ ক্লাব আল নাসরে যোগ দেন তিনি। মুসলিম-প্রধান দেশ সৌদি আরবে কাউকে সম্ভাষণ বা শুভেচ্ছা জানানোর আগে সালাম জানানো সাধারণ রীতি। এক মাসের বেশি সময় ধরে দেশটিতে সপরিবারে বাস করার ফলে নিশ্চয়ই এরইমধ্যে সৌদির বেশকিছু রীতি আত্মস্থ করেছেন রোনালদো।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।