ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আনচেলত্তি কোচ হওয়ার গুজব উড়িয়ে দিল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
আনচেলত্তি কোচ হওয়ার গুজব উড়িয়ে দিল ব্রাজিল

দেশের বাইরের কাউকে সাধারণত ডাগআউটে বসায় না ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। কিন্তু এবার কাতার বিশ্বকাপে বেদনাদায়ক বিদায়ের পর  ইউরোপিয়ান কোচ আনার দাবি তোলেন অনেকেই।

তাতে সায় দেন সাবেক ব্রাজিলিয়ান ফুটবলারদের কয়েকজনও। যার ফলে বেশ জোরেসরেই উঠে ইতালিয়ান ও বর্তমানে রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তির নাম। আজ ইএসপিএন ব্রাজিল সংবাদমাধ্যম জানায়, ব্রাজিলের কোচ হতে সম্মতি দিয়েছেন আনচেলত্তি। কিন্তু এর কয়েকঘণ্টা পরই সেই গুজব উড়িয়ে দেয় সিবিএফ।

নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে সিবিএফ লেখে, 'রিয়াল মাদ্রিদের ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তি ব্রাজিলের নতুন কোচ হওয়ার খবরটি ভিত্তিহীন। গত বুধবার কোপা দো ব্রাজিলের  ড্র অনুষ্ঠানের পর প্রেসিডেন্ট এদনালদো রদ্রিগেস যেই বক্তব্য দিয়েছিলেন সেটা এখনও তিনি বহাল রাখছেন। কর্মকর্তা ব্যাপারটি স্বচ্ছভাবেই সামলাচ্ছেন এবং নতুন কোচের নাম সঠিক সময়ে ঘোষণা করা হবে। '

তাই বোঝাই যাচ্ছে নতুন কোচ খোঁজার প্রক্রিয়াটা এখনো চলমান। তবে কাতার বিশ্বকাপের পর আগামী মাসেই মাঠে নামছে জাতীয় দলগুলো। আগামী ২০ মার্চ থেকে ২৮ মার্চের ভেতর একে অপরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে তারা। তাই ব্রাজিলের ডাগআউটে কে দাঁড়াবেন তা এখনো অনিশ্চিত। বিখ্যাত ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ও গ্লোবোর মতে, সেই ম্যাচগুলোতে অন্তবর্তীকালীন কোচ হিসেবে থাকতে পারেন রামোণ মেনেজেস।

এদিকে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হারের পরপরই ব্রাজিলের কোচের পদ ছাড়েন তিতে। বর্তমানে তিনিও এখন বেকার রয়েছেন। অন্যদিকে ২০২৪ সালের চুক্তি শেষ হওয়ার আগপর্যন্ত আনচেলত্তির রিয়াল ছাড়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। তবে সময়টা ভালো যাচ্ছে না আনচেলত্তির। কেননা লা লিগায় শিরোপার লড়াইয়ে বার্সেলোনা থেকে ৮ পয়েন্ট পিছিয়ে আছে তারা।

বাংলাদেশ সময় : ২৩৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।