ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসিকে রুখে দিল ওয়েস্টহ্যাম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
চেলসিকে রুখে দিল ওয়েস্টহ্যাম

নিজের সাবেক ক্লাব চেলসির বিপক্ষে গোল করলেন এমেরসন পালমেইরি। আর তাতে ব্লুজদের রুখে দিল ওয়েস্টহ্যাম ইউনাইটেড।

 

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে আজ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। হুয়াও ফেলিক্সের গোলে অবশ্য শুরুতে এগিয়ে গিয়েছিল চেলসি। কিন্তু কিছুক্ষণ পরই ওয়েস্টহ্যামকে সমতায় ফেরান এমেরসন।

লিগে গত ৭ ম্যাচের মাত্র ১টিতে জয় পেয়েছে চেলসি। ঘুরে দাঁড়াতে তাই এই ম্যাচে ২০০ মিলিয়ন পাউন্ডের নতুন ফরোয়ার্ড লাইন নামিয়ে দিয়েছিলেন কোচ গ্রাহাম পটার। কিন্তু শেষ পর্যন্ত হতাশাই সঙ্গী হতো তার। সেই সঙ্গে তার চাকরি নিয়েও অনিশ্চয়তা বাড়লো।  

শুরুর দিকে ফেলিক্সের একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। তবে ১৬তম মিনিটে এই পর্তুগিজ ফরোয়ার্ডের গোলেই এগিয়ে যায় চেলসি। ব্রিটিশ রেকর্ড ১০৭ মিলিয়ন পাউন্ডে বেলফিকা থেকে চেলসিতে পাড়ি জমানো আর্জেন্টাইন তারকার অ্যাসিস্টেই লক্ষ্যভেদ করেন ফেলিক্স।

কিছুক্ষণ পর ব্যবধান প্রায় দ্বিগুণ করে ফেলেছিলেন কাই হাভের্টজ। কিন্তু এবারও অফসাইডের কারণে গোল বাতিল হয়। এরপর ২৮তম মিনিটে এমেরসনের গোল। ওয়েস্টহ্যামে যোগ দেওয়ার আগে চার বছর স্ট্যামফোর্ডে কাটিয়েছেন এই ইতালিয়ান লেফট-ব্যাক। প্রিমিয়ার লিগে এটাই তার প্রথম গোল। এরপর চেলসি অবশ্য বেশ কয়েকবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। ওয়েস্টহ্যামও অল্পের জন্য ছয় ছিনিয়ে নিতে পারেনি। কিন্তু শেষ মুহূর্তে টমাস সোচেকের গোল ভিএআর দেখে বাতিল করে দেন রেফারি।  

এরইমধ্যে এফএ কাপ এবং কারাবো কাপ থেকে ছিটকে পড়লো এ নিয়ে সবশেষ ৭ ম্যাচে ১৪ পয়েন্ট খোয়ানো চেলসি। আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে তারা। এর আগে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে তাদের অবস্থান নয়ে।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।