ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দারুণ জয়ে আর্সেনালের সঙ্গে ব্যবধান কমাল সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
দারুণ জয়ে আর্সেনালের সঙ্গে ব্যবধান কমাল সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে আর্সেনাল যেভাবে জয়রথ ধরে রেখেছিল, শিরোপা অনেকটাই নিশ্চিত করে ফেলেছিল তারা। তবে শেষ দুইটি ম্যাচে হার ও ড্রয়ে পিছিয়ে গেল গানার্সরা।

অপরদিকে ছুটতে থাকা ম্যানচেস্টার সিটি পয়েন্ট ব্যবধান কমিয়েই চলছে। অ্যাস্টন ভিলার বিপক্ষেও আজ জয় দিয়ে ম্যাচটি রাঙিয়েছে সিটিজেনরা।

ইতিহাদ স্টেডিয়ামে রোববার রাতে অ্যাস্টন ভিলাকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। দলটির হয়ে গোলগুলো করেন রদ্রি, গুনদোয়ান ও রিয়াদ মাহরেজ।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রাখে স্বাগতিকরা। এরই ধারাবাহিকতায় চতুর্থ মিনিটেই এগিয়ে যায় তারা। রিয়াদ মাহরেজের কর্ণার কিক থেকে উড়ে আসা বল হেডে লক্ষ্যভেদ করেন রদ্রি। লাফিয়েও বলের নাগাল পাননি এমিলিয়ানো মার্তিনেস। ২১তম মিনিটে বক্সে অ্যাস্টন ভিলা ডিফেন্ডারের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরক্ষণেই অবশ্য ভিএআর দেখলে তা বাতিল করা হয়।

৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গুনদোয়ান। ডান দিক থেকে কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে বল বাড়ান আর্লিং হালান্ড। সেখান থেকে দারুণ শটে জাল খুঁজে নেন জার্মান মিডফিল্ডার। পাঁচ মিনিট পর বক্সে গ্রিলিশকে ফাউল করেন অ্যারন রামসে। পেনাল্টি পায় সিটি। সফল স্পট কিকে জাল খুঁজে নিতে ভুল করেননি রিয়াদ মাহরেজ।  

বিরতির পর খেলতে নেমে ব্যবধান কমায় অ্যাস্টন ভিলা। বার্নান্দো সিলভার ভুলে বল পেয়ে যান লুইজ। তার পাস থেকে বল নিযে এডারসনকে সহজেই পরাস্ত করেন ওলি ওয়াটকিনস। শেষদিকে বেশ কয়েকটি আক্রমণ করেও আর গোলের দেখা পায়নি সিটি। ফলে ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

একই রাতের আরেক ম্যাচে লিডস ইউনাইটেডকে ২-০ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই জয়ের জন্য রেড ডেভিলসদের অপেক্ষা করতে হয়েছিল ৮০ মিনিট পর্যন্ত। শেষদিকে ইউনাইটেডকে এগিয়ে নেন মার্কাশ র‌্যাশফোর্ড। ৮৫তম মিনিটে ব্যবধান বাড়িয়ে দলের জয় নিশ্চিত করে আলেহান্দ্রো গার্নাচো।  

২২ ম্যাচে ১৫ জয় ৩ ড্র ও ৪ হারে ৪৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে সিটি। এক ম্যাচ কম খেলা আর্সেনাল ৫১ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। ২৩ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তিনে ম্যানচেস্টার ইউনাইটেড।  

বাংলাদেশ সময়: ০০২৯ ঘন্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।