ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পেদ্রির গোলে বার্সার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
পেদ্রির গোলে বার্সার জয়

লা লিগায় উড়ছে বার্সেলোনা। কারোরই যেন থামানোর সাধ্য নেই কাতালানদের।

একের পর কঠিন ম্যাচে সফলভাবে মাঠ ছাড়ছে তারা। গতকাল ভিয়ারিয়ালের বিপক্ষে ১-০ গোলের জয়ের পর রিয়ালের সঙ্গে তাদের ব্যবধানটা দাঁড়িয়েছে ১১ পয়েন্টে। তাই তিন মৌসুম পর লিগ জয়ের স্বপ্নটা বেশ ভালোভাবেই দেখছে জাভি হার্নান্দেজের দল।

এস্তাদিও দে লা সিরামিকায় বার্সার কঠিন পরীক্ষাই নেয় ভিয়ারিয়াল। ঘরের মাঠ বলে কথা। তবে ম্যাচের তৃতীয় মিনিটেই ভিয়ারিয়ালের দুর্গে হানা দেয় সফরকারীরা। কিন্তু গোলকিপারকে একা পেয়েও গোলের সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি রবার্ট লেভানডোভস্কি।

ম্যাচের ১৮ মিনিটে একমাত্র গোলটির দেখা পায় বার্সা। বক্সের ভেতর লেভানডোভস্কির সঙ্গে বল দেওয়া-নেওয়া করে দারুণ চতুরতার সঙ্গে বল জালে পাঠান পেদ্রি। আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন লেভানডোভস্কি। কিন্তু এবারও তার বাধা হয়ে দাঁড়ান ভিয়ারিয়াল গোলরক্ষক পেপে রেইনা।

প্রথমার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ভিয়ারিয়াল। গোলকিপারকে একা পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন মোরালস। দ্বিতীয়ার্ধে সমতায় ফিরতে আরও মরিয়া হয়ে উঠে স্বাগতিকরা। কিন্তু একাধিকবার বার্সাকে নিশ্চিত গোলের মুখ থেকে বাঁচান ডিফেন্ডার রোনাল্ড আরাউহো। শেষ মুহূর্তে তার দারুণ একটি ব্লকে ভিয়ারিয়ালের মাঠ থেকে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়া বার্সা।

জয়ের পর ২১ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে কাতালানরা।  এক ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। এদিকে রাতের অপর ম্যাচে সেল্টা ভিগোকে ১-০ গোলে হারায় আতলেতিকো মাদ্রিদ। একমাত্র গোলটি করেন বার্সা ছেড়ে আসা মেমফিস ডিপাই।  

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।