ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্সেনালের ম্যাচে ভুল সিদ্ধান্ত, রেফারির পদত্যাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
আর্সেনালের ম্যাচে ভুল সিদ্ধান্ত, রেফারির পদত্যাগ

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে বিতর্কিত সিদ্ধান্ত দেওয়ায় পদত্যাগ করেছেন স্প্যানিশ রেফারি লি মাসন। চলতি মাসের ১১ তারিখ আর্সেনাল ও ব্রেন্টফোর্ডের মধ্যকার ১-১ ড্রয়ের ম্যাচে এই সিদ্ধান্তটি নেওয়া হয়।

 

প্রফেশনাল গেম ম্যাচ অফিসিয়ালস লিমিটেডের (পিজিএমওএল) টুইটার অ্যাকাউন্টে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। টুইটে বলা হয়, ‘পিজিএমওএল নিশ্চিত করছে যে, পারস্পরিক সমঝোতার মাধ্যমে ভিডিও অ্যাসিস্টান্ট রেপারি লি মাসন এই প্রতিষ্ঠান থেকে পদত্যাগ করেছেন। ’

এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের ৬৬তম মিনিটে শুরুতেই আর্সেনালকে এগিয়ে নেন লিওনার্দো ট্রসার্ড। ৭৪তম মিনিটে ব্রেন্টফোর্ডকে সমতায় ফেরান ইভান টনি। এই গোলটি নিয়েই বিতর্ক রয়ে যায়। গোলে অবধান রাখা ক্রিস্টিয়ান নরগার্ড অফসাইডে থাকার পরও ভিএআর তা গোল হিসেবে নিশ্চিত করা মেনে নিতে পারেননি মিকেল আর্তেতা।  

এই ঘটনার পর পিজিএমওএল থেকে ক্ষমা চাওয়া হলেও আর্সেনাল কোচ তা গ্রহণ করেনি। আর্তেতার দাবি, ‘আমি তখনই সন্তুষ্ট হবো, যখন আরও দুই পয়েন্ট ফিরিয়ে দেওয়া হবে। ’ এই ঘটনার জের ধরেই শেষ পর্যন্ত পদত্যাগ করেছেন ভিএআরের দায়িত্বে থাকা লি মাসন।

পেশাগত ক্যারিয়ারে স্প্যানিশ এই রেফারি ১৫ বছর ধরে ম্যাচ পরিচালনা করছেন। প্রায় ৫০০টির বেশি ম্যাচে তিনি রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন।  

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।