ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪৩০, ০৩ অক্টোবর ২০২৩, ১৮ রবিউল আউয়াল ১৪৪৫

ফুটবল

এশিয়ান গেমসে পুরুষ ফুটবল দল পাঠাতে আশাবাদী বিওএ মহাসচিব

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, মে ১১, ২০২৩
এশিয়ান গেমসে পুরুষ ফুটবল দল পাঠাতে আশাবাদী বিওএ মহাসচিব

এবারের এশিয়ান গেমসে নারী ফুটবল দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। তাদের এই সিদ্ধান্তের প্রেক্ষিতে অম্ল-মধুর অনুভূতি হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)।

মেয়েদের পাশাপাশি পুরুষ ফুটবল দলকে পাঠাতে চায়। সেজন্য অনুরোধ করা হয়েছে বিওএ’র কাছে। সেই বিষয়ে আলোচনা চলছে, এমনটাই জানালেন বিওএ’র মহাসচিব শাহেদ রেজা।

আজ (১১ মে) শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের পদকজয়ী বিভিন্ন জেলার ৩০ জন উদীয়মান কুস্তিগীরদের নিয়ে শুরু হয়েছে অনুশীলন ক্যাম্প। সেই ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন শাহেদ রেজা। সেখানেই পুরুষ ফুটবল দলকে এশিয়ান গেমসে পাঠানো হবে কি না এমন প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাকে।  

শাহেদ রেজা বলেন, ‘দুটি ইভেন্ট আমাদের বিবেচনায় আছে। একটা হলো ই-স্পোর্টস, আরেকটা ছেলেদের ফুটবল। এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না সামনে আমাদের একটি সভা আছে। সেখানে সিদ্ধান্ত হবে। তবে এই দুটি ইভেন্টে দল পাঠাতে আমরা আশাবাদী। ’

কুস্তিতে নতুন প্রতিভা বিকাশের লক্ষ্যে যুবাদের নিয়ে ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ কুস্তি ফেডারেশন। দুই মাসের অনুশীলন ক্যাম্প শেষে এখান থেকেই বেছে নেওয়া হবে আগামী দিনের সেরা কুস্তিগীরদের।  

রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান বলেন, ‘আমরা উদীয়মানদের থেকেই আগামী দিনের ভালো মানের কুস্তিগীর খুঁজে বের করবো। তবে এই কুস্তিগীরদের ভালো করতে হলে লম্বা সময়ের জন্য প্রশিক্ষণ দিতে হবে। ’

ইতিমধ্যে ছয়জনকে বেছে নিয়েছেন কুস্তি ফেডারেশন। যাদেরকে জুনে বিদেশের মাটিতে তিনটি আন্তর্জাতিক আসরে পাঠানো হবে। ফেডারেশনের যুগ্ম সম্পাদক মেজবাহ উদ্দিন আজাদ বলেন, ‘জুনে কিরগিজস্তানে অনূর্ধ্ব-১৭, জর্ডানে অনূর্ধ্ব-১৫ ও সিঙ্গাপুরে অনূর্ধ্ব-২০ এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপ রয়েছে। সেখানে ছয়জনকে পাঠাবো আমরা। তবে আমাদের মূল লক্ষ্য সাফ গেমসে স্বর্ণপদক জেতা। ’ 

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, মে ১১, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa