ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সেলোনাকে প্রায় ১৮৪ কোটি টাকা জরিমানা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মে ১১, ২০২৩
বার্সেলোনাকে প্রায় ১৮৪ কোটি টাকা জরিমানা!

তিন বছর আগে চুক্তি শেষ হওয়ার আগপর্যন্ত খেলোয়াড়দের অডি-ব্র্যান্ডের গাড়ি দিত বার্সেলোনা। কিন্তু তাতে প্রক্রিয়া মেনে চলেনি ক্লাবটি।

এছাড়া খেলোয়াড়দের সঙ্গে লেনদেন, চার্টার ফ্লাইটের অর্থ পরিশোধের ব্যাপারে বেশ কিছু অনিয়ম ধরা পড়েছে তাদের। তাই স্পেনের কর কর্তৃপক্ষ, ক্লাবটিকে ১৫.৭ মিলিয়ন ইউরো (প্রায় ১৮৪ কোটি টাকা) জরিমানা করেছে। এমনটাই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম এল কনফিডেনশিয়াল।

আর্থিক অনিয়মের অভিযোগে বার্সার বিরুদ্ধে তদন্ত শুরু হয় ২০১৯ সালে। যেখানে ২০১৫ ও পরবর্তী সময়ের লেনদেন তদারকি করে কর কর্তৃপক্ষ। যেখানে তারা খুঁজে পায় আর্দা তুরান ও অ্যালেক্স সং ক্লাব ছাড়ার পর তাদের পুরোপুরি অর্থ পরিশোধ করেনি বার্সা। আরও বেশ কিছু বিষয় সন্দেহের তালিকায় আছে।

এদিকে  কিছুদিন আগে বার্সার ওপর রেফারিকে ঘুষ দেওয়ার অভিযোগ আনেন সরকারি কৌঁসুলিরা। বার্সা ২০০১ থেকে ২০১৮ সাল পর্যন্ত ৭৩ লাখ ইউরো রেফারিকে ঘুষ দেয় বলে জানান তারা। সেই রেফারির নাম স্প্যানিশ রেফারিং কমিটির সাবেক ভাইস প্রেসিডেন্ট হোসে মারিয়া এনরিকেস নেগ্রেইরা।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, মে ১১, ২০২৩
এএইচএস   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।