ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাফের জন্য প্রাথমিক দল ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, মে ১৩, ২০২৩
সাফের জন্য প্রাথমিক দল ঘোষণা

দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ টুর্নামেন্ট সাফ। কিন্তু ২০০৩ সালের পর থেকে এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পায়নি বাংলাদেশ।

সামনেই অপেক্ষা করছে সাফের নতুন আসর। সেজন্য ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সবশেষ সিশেলসের বিপক্ষে খেলা দুই ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েননি কেউ।

দলে ফিরেছেন বসুন্ধরা কিংসের লেফট ব্যাক ইয়াসিন আরাফাত, আবাহনীর মিডফিল্ডার মোহাম্মদ হৃদয় ও মেহেদি হাসান রয়েল, মোহামেডানের ডিফেন্ডার মেহেদি হাসান মিঠু, বাংলাদেশ পুলিশের ঈশা ফয়সাল ও শেখ জামালের মিডফিল্ডার আবু সাইদ। দলে নতুন মুখ ফর্টিসের ফরোয়ার্ড রফিকুল ইসলাম ও মোহামেডানের ডিফেন্ডার মুরাদ হোসেন।

আগামী ৪ জুন থেকে বসুন্ধরা কিংস অ্যারেনায় ক্যাম্প শুরু করবে হাভিয়ের কাবরেরার শিষ্যরা। প্রাথমিক দল থেকে বাদ পড়বেন আট জন। বাকি ২৭ জন নিয়ে হবে ক্যাম্প। আগামী ২১ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত আট দল নিয়ে ভারতের বেঙ্গালুরুতে হবে এবারের আসর।  

প্রাথমিক দল:
গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, মিতুল মারমা, শহিদুল আলম ও শ্রাবণ।
ডিফেন্ডার : তারিক কাজী, ইয়াসিন আরাফাত, সাদউদ্দিন, রিমন হোসেন, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মন, ইশা ফয়সাল, মেহেদি হাসান মিঠু, রহমত মিয়া, মুরাদ হোসেন ও আলমগীর মোল্লা।
মিডফিল্ডার : মাশুক মিয়া জনি, সোহেল রানা, মজিবুর রহমান জনি, সোহেল রানা, শাহরিয়ার ইমন, রবিউল হাসান, জামাল ভূঁইয়া, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, আবু সাইদ, মোহাম্মদ হৃদয় ও মেহেদী হাসান রয়েল।
ফরোয়ার্ড : রাকিব হোসেন, সুমন রেজা, মতিন মিয়া, ফয়সাল আহমেদ ফাহিম, এলিটা কিংসলে, মোহাম্মদ ইব্রাহিম, রফিকুল ইসলাম ও আমিনুর রহমান সজীব।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।