ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির ফেরার ম্যাচে পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, মে ১৪, ২০২৩
মেসির ফেরার ম্যাচে পিএসজির বড় জয়

অনুশীলনে না থাকার কারণে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা নেমে আসে লিওনেল মেসির ওপর। ক্ষমা চাওয়ার পর অবশ্য কমিয়ে আনা হয় নিষেধাজ্ঞার মেয়াদ।

সেই নিষেধাজ্ঞা কাটিয়ে গতকাল প্রথম ম্যাচ খেলতে নামেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। যদিও চিরচেনা পারফরম্যান্স দেখাতে পেরেনি। তবে পিএসজি মাঠ ছেড়েছে বড় জয় নিয়ে। কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে আজাকসিওকে ৫-০ ব্যবধানে হারিয়েছে তারা।

বরাবরের মতো এই ম্যাচেও পিএসজি ভক্তদের দুয়োধ্বনি শুনতে হয়েছে মেসিকে। গ্যালারিতে বসে সেটা ভালোভাবেই টের পাওয়ার কথা নেইমারের। ইনজুরিতে থাকা এই ফরোয়ার্ড কাল উপস্থিত ছিলেন মাঠে, সঙ্গে ভিডিওকলে যুক্ত করেন সাবেক বার্সা সতীর্থ লুইস সুয়ারেসকে।

ঘরের মাঠে পিএসজি এগিয়ে যেতে সময় নেয় ২২ মিনিট। বক্সের ভেতর থেকে বাঁ পায়ের শটে দারুণ এক গোল করেন ফাবিয়ান রুইজ। ১০ মিনিট পর এমবাপ্পের নেওয়া শট আজাকসিও গোলরক্ষক ঠেকিয়ে দিলেও ফিরতি বলে টোকা মেরে ব্যবধান দ্বিগুণ করেন আশরাফ হাকিমি।

এমবাপ্পেকে অবশ্য খালি হাতে ফিরতে হয়নি। দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ৯ মিনিটের মাথায় জোড়া গোল করে বসেন এই ফরোয়ার্ড। ৫৪ মিনিটে বক্সের ভেতরে দারুণ এক ভলিতে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি। ৭৩ মিনিটে আত্মঘাতী গোল পেয়ে ব্যবধান ৫-০ করে স্বাগতিকরা। কিছুক্ষণ বাদে দুই দলই পরিণত হয় ১০ জনে। লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন পিএসজির আশরাফ হাকিমি ও আজাকসিওর থমাস মানগানি।

এই জয়ে লিগ ওয়ান শিরোপার আরও কাছে চলে গেল পিএসজি। ৩৫  ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। অন্যদিকে দ্বিতীয় স্তরে নেমে গেছে আজাকসিও।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।