ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

প্রীতি ম্যাচ খেলতে চীনে মেসি-দি মারিয়ারা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুন ১০, ২০২৩
প্রীতি ম্যাচ খেলতে চীনে মেসি-দি মারিয়ারা

সদ্যই ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন লিওনেল মেসি। এ নিয়ে ফুটবল বিশ্বে আলোচনার ঝড় বয়ে যাচ্ছে।

তবে আর্জেন্টাইন ফরোয়ার্ডের এখন এসব নিয়ে ভাবার সময় নেই। আপাতত জাতীয় দলের জার্সিতে মাঠে নামার অপেক্ষায় আছেন সাতবারের ব্যালন ডি'অরজয়ী। সতীর্থদের নিয়ে এরইমধ্যে আয়োজক দেশ চীনে পৌঁছে গেছেন তিনি।  

আজ শনিবার সকালে প্রাইভেট প্লেনে চেপে চীনের রাজধানী বেইজিংয়ের বিমানবন্দরে পা রেখেছে মেসি। তার সঙ্গে ছিলেন আর্জেন্টিনা দলে তার সতীর্থ আনহেল দি মারিয়া, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস, এনজো ফার্নান্দেস এবং নাহুয়েল মোলিনা।  

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর প্রচারিত ভিডিওতে দেখা গেছে, হাজারো সমর্থক বিমানবন্দরের বাইরে মেসিদের অপেক্ষায় ছিলেন। তবে প্লেন থেকে নেমে সরাসরি বাসে উঠে যান এবং দ্রুত বিমানবন্দর ত্যাগ করেন।  
 
অবশ্য মেসিদের আগেই বেইজিংয়ে পৌঁছে গেছেন নিকোলাস ওতামেন্দি এবং ক্রিস্তিয়ান রোমেরো। আর নিকোলাস তাগলিয়াফিকো, জিওভান্নি সিমিওনে, লুকাস ওকাম্পোস, মার্কোস আকুনা, জার্মান পেজেলা, ফাকুন্দো বুওনানোত্তে, জেরোনিমো রুয়ি, ওয়ালতার বেনিতেস, গুইদো রদ্রিগেস, এজেকুয়েলরা দিনের আরেক ফ্লাইটে উড়ে যাবেন।  

তবে দলের বাকিদের সঙ্গে কিছুটা বিলম্বে যোগ দেবেন লাউতারো মার্তিনেস এবং হুলিয়ান আলভারেস। কারণ দুজনেই এবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ভিন্ন দুই দলে খেলবেন। আজ রাতেই ইস্তানবুলে মার্তিনেসের দল ইন্টারের মুখোমুখি হবে আলভারেসের ম্যানচেস্টার সিটি। ম্যাচ শেষ করেই বেইজিংয়ের উদ্দেশে উড়ে যাবেন তারা।  

এদিকে চীনে পৌঁছে প্রস্তুতিপর্ব শুরু করবে লিওনেল স্কালোনির দল। আগামী বৃহস্পতিবার (১৫ জুন) বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা। এরপর ১৯ জুন (সম্ভাব্য তারিখ) জাকার্তায় স্বাগতিক ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে ২০২২ বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। এই দুই ম্যাচ শেষে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্ব শুরুর প্রস্তুতি নেবে দক্ষিণ আমেরিকার দলটি।  

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।